নান্দাইলে ৫টি ডায়াগনস্টিক সেন্টারে সীলগালা, তিনটির জরিমানা

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, জুন ১, ২০২২

নিজস্ব প্রতিবেদক, নান্দাইল থেকে:

স্বাস্থ্য অধিদপ্তরের নিদের্শে সারাদেশের ন্যায় ময়মনসিংহের নান্দাইলে ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়েছে। সরকারি নিয়ম নীতি উপেক্ষা করে ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করার দায়ে ৫টি ডায়াগনস্টিক সেন্টারে সীলগালা ও ৩টির জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৩১ মে) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ আবুল মনসুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: মাহমুদুর রশিদকে সঙ্গে নিয়ে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

মেডিকেল প্র্যাক্টিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রন) অধ্যাদেশ ১৯৮২ অনুযায়ী পপুলার প্যাথলজি এন্ড হেলথ সেন্টার, নিরাময় হেলথ সেন্টার এন্ড ডায়াবেটিস সেন্টার এবং মন্ডল মেডিসিন সেন্টারকে ৫ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯/৫৩ ধারায় ৫টি ডায়সগনস্টিক সেন্টারকে সিলগালা করে দেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: মাহমুদুর রশিদ বলেন, অনিবন্ধিত সব হেলথ সেন্টার এবং ডায়াগনস্টিক সেন্টার দ্রুত নিবন্ধন এবং যেগুলো মেয়াদ উর্ত্তীণ সে গুলো নবায়ন করার জন্য বলা হয়েছে। নতুবা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সিলগালা ডায়াগনস্টিক সেন্টার যদি বৈধ কাগজপত্র দেখাতে পারে তাহলে সেগুলো খোলার অনুমতি দেওয়া হবে।