গৌরীপুরে হত্যা মামলায় চেয়ারম্যান কারাগারে!

প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২২

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের গৌরীপুরে আবুল কালাম হত্যাকান্ডের ঘটনায় বৃহস্পতিবার (২১জুলাই/২০২২) উপজেলার অচিন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা মো. জায়েদুর রহমানকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন বিজ্ঞ বিচারক।
ওই দিন বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুমিনুল ইসলাম এর আদালতে হাজিরা দেন। হাজিরা দিয়ে জামিন আবেদন নাকচ করলে নামঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন বিজ্ঞ বিচারক। বিষয়টি নিশ্চিত করেন কোর্ট ইন্সপেক্টর প্রসূন কান্তি দাস।

এলাকাবাসী ও মামলা সূত্রে জানা যায়, অচিন্তপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের মেম্বার সুবুর মিয়া গাগলা গ্রামের বাসিন্দা কাঠমেস্ত্রী আব্দুর রাশিদের নিকট থেকে ‘খাট’ কিনেন। কাঠের দরদামকে কেন্দ্র করে গত ২জুন দু’পক্ষের মাঝে সংঘর্ষ-ধাওয়া, পাল্টা ধাওয়ায় লিপ্ত হন। সংঘর্ষে নিহত হন আবুল কালাম শেখ। তিনি খান্দার গ্রামের মৃত জাফর আলী শেখের পুত্র। ইউনিয়ন পরিষদে ইট-পাথর নিক্ষেপ করে ও কুপিয়ে দরজা-জানালা ভাংচুর করে। পরিষদের অফিসকক্ষে ঢুকে গাগলা গ্রামের মমতাজ উদ্দিন হিরাকে কুপিয়ে পুরো অফিস রক্তাক্ত করা হয়। এ সময় ইউনিয়ন পরিষদের অপর একটি কক্ষে অচিন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জায়েদুর রহমান আশ্রয় নিলে সেখানে প্রায় দুই ঘন্টা তিনি অবরুদ্ধ ছিলেন। নিহত আবুল কালাম বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে জায়েদুর রহমানের মোটর সাইকেল প্রতীকের সক্রিয় কর্মী ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ছিলেন।

নিহতের ভাতিজা আবুল কালাম শেখ বাদী হয়ে অচিন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জায়েদুর রহমানসহ ৪৮জনকে আসামী করে গৌরীপুর থানায় মামলা দায়ের করেন। অন্যরা হলেন গাগলা গ্রামের মো. আব্দুল মজিদের পুত্র মো. শফিকুল ইসলাম শফিক (৪০), মো. চাঁন মিয়া (৪৮), মো. আব্দুল মজিদ (৬০), রাকিবুল (২২), সোহেল মিয়া (৩৭), জহিরুল (২৮), ফক্কর উদ্দিন (৬৫), মো. আলাল উদ্দিন (৬০), খায়রুল ইসলাম (৩০), হারুন অর রশিদ (৬০), বাহাজ উদ্দিন (৩৭), রানা (৩৫), আব্দুর রাশিদ (৪২), মো. হাছেন আলী (৪৫), হেলিম (৩০), সাইফুল ইসলাম (৪১), সারোয়ার (২২), তারা মিয়া (৪০), দেলোয়ার (৩২), মো. সোহেল (৩৪), মো. মামুন (৩৬), মো. শরিফ (২২), মো. জাযেদুর রহমান (৪৫) ও অজ্ঞাতনামা ২০/২৫জন। গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, ঘটনার তদন্ত চলছে। হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারের চেস্টা অব্যাহত আছে।