মোস্তাফিজের ছোবলে জয় দেখলো বাংলাদেশ

প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২২

শেষ ওয়ানডেতে বাংলাদেশের জন্য  মান রক্ষার এক ম্যাচে জিম্বাবুয়েকে ১০৫ রানে হারিয়ে সান্ত্বনার জয় তুলে নিলো তামিম ইকবালের দল।

বাংলাদেশের পক্ষে ৫.২ ওভার বোলিং করে মাত্র ১৭ রান খরচায় দলীয় সর্বোচ্চ ৪ উইকেট নেন মুস্তাফিজ। দুটি করে উইকেট পেয়েছেন এবাদত হোসেন এবং তাইজুল ইসলাম।

৮৩ রানে ৯ উইকেট হারিয়ে জিম্বাবুয়ে যখন পরাজয়ের দ্বারপ্রান্তে, তখনই ক্রিজে দাঁড়িয়ে যান দলটির লেজের সারির দুই ব্যাটসম্যান রিচার্ড এনগারাভা এবং ভিক্টর নিয়াউচি। বাংলাদেশের বোলারদের ওপর চড়াও হয়ে শেষ উইকেট জুটিতে ৫৮ বলে ৬৮ রান তোলেন তারা। তবে এই জুটিতে শেষ পর্যন্ত হারের ব্যবধান-ই যা কমেছে। ৩৩তম ওভারের দ্বিতীয় বলে নিয়াউচিকে বোল্ড করে বাংলাদেশের জয় নিশ্চিত করেন মুস্তাফিজ।

আজ (বুধবার) হারারে স্পোর্টস ক্লাব মাঠে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে। সফরকারীরা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে করেছে ২৫৬ রান। সেই লক্ষ্যে খেলতে নেমে স্বাগতিকদের স্কোর ২৯ ওভারে ৯ উইকেটে ১২৯ রান।

ইতিমধ্যে ওয়ানডে সিরিজ হেরেছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ হেরে যাওয়ায় লজ্জার সাগরে ডুবেছে তামিমরা। সামনে আছে আরও বড় লজ্জার মুখে পড়ার আশঙ্কা। সেটি হলো হোয়াইটওয়াশের লজ্জা। এত বড় অঘটনের সামনে যেন পড়তে না হয় সেই লক্ষ্য নিয়েই তৃতীয় ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। কিন্তু স্কোরবোর্ডে সেরকম রান ওঠেনি। তাই বোলিংয়ে দুর্দান্ত শুরুর প্রয়োজন ছিল। যেটি এনে দিয়েছেন বাংলাদেশের বোলাররা।