কেন্দুয়ায় কেন্দ্রীয় শহীদ মিনারের বেহাল দশা, সুদৃষ্টি নেই কারো

প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২২

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি :

নেত্রকোনার কেন্দুয়া কেন্দ্রীয় শহীদ মিনারের বেহাল দশা যেন দেখার কেউ নেই। শহীদ মিনারটি অযত্ন-অবহেলায় আগাছায় চেয়ে
এখন ময়লা-আবর্জনার ভাগারে পরিনত হয়েছে। অথচ বিষয়টি নজরে নেই কর্তৃপক্ষের।
পৌরশহরের প্রাণকেন্দ্র
বাসস্ট্যান্ড মোড়ে পৌর কবরস্থানের পাশে স্থাপিত শহীদ মিনারটি সকল মানুষের কাছে কেন্দ্রীয় শহীদ মিনার হিসেবে পরিচিত। শহীদ মিনারটি দীর্ঘদিন ধরেই অযত্ন অবহেলায় পড়ে আছে।

২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, বিজয় দিবস ও স্বাধীনতা দিবস এলেই শুধু ওই দিনগুলোতে এটি পরিস্কার পরিচ্ছন্ন করা হয়। জাতীয় দিবসে পৌরশহরের স্কুল, কলেজ,মাদ্রাসা, সরকারি, বে-সরকারী, সামাজিক, রাজনৈতিক প্রতিষ্ঠান গুলো বর্ণাঢ‍্য র‍্যালীর ও ফুল হাতে নিয়ে শহীদ মিনারের এসে শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি এবং শহীদদের আত্মার শান্তি কামনায় প্রার্থনা করতে আসেন, সেই পবিত্র স্থানটির পরিষ্কারের নেই কোনো বালাই।

সময়ের পরিবর্তনে শহীদ মিনারটির আজ বেহাল দশা, শহীদদের শ্রদ্ধা জানানোর পরিবর্তে প্রতিনিয়ত করা হচ্ছে অসম্মান ও অবহেলা, বছরের কয়েকটি দিবসে শহীদ মিনারটি কিছু সময়ের জন‍্য পরিষ্কার করা হলেও সারা বছর ময়লা আবর্জনার ভাগারে পরিনত হয়ে থাকে।

বর্তমান শহীদ মিনারটির একদিকে বেহাল দশা অন্যদিকে পথচারীরা শহীদ মিনারের দেয়াল ঘেসে মলমুত্র ত্যাগে লিপ্ত রয়েছে সর্বক্ষণ।
শহীদদের শ্রদ্ধার জায়গা শহীদ মিনার আর সেই পবিত্র স্থানটি পরিস্কার পরিচ্ছন্ন রাখতে উপজেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করছে এলাকাবাসী ও সুধীমহল সহ সর্বস্তরের জনগণ।


এব্যাপারে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো.নুরুল ইসলাম জানান,বিষয়টি খুবই দুঃখজনক। যথাযোগ্য মর্যাদায় শহীদ মিনারটি সংরক্ষণ করবেন বলেও জানান তিনি।