ত্রিশালে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের সহায়তা প্রদান

ফলোআপ

প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২২

মতিউর রহমান সেলিম, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি
ত্রিশাল পৌরশহরের মধ্যবাজারের মোদকপট্রি এলাকায় শুক্রবার মধ্যরাতে ক্ষুদ্র ব্যবসায়িদের নিত্যপণ্যের দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ৩০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। গতকাল রবিবার বিকেলে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে সহায়তা প্রদান করা হয়েছে।
শুক্রবার রাত সোয়া দুইটার দিকে ত্রিশাল পৌরশহরের মধ্যবাজারের মোদকপট্রিতে ক্ষুদ্র ব্যবসায়িদের চাল, ডাল, চিনি ও তেলসহ নিত্যপণ্যের দোকানে আগুন লাগে। স্থানীয়দের সহযোগিতায় ত্রিশাল ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিটের কর্মীদের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও পুড়ে ছাই হয় সোহেল, রফিকুল ইসলাম, নাঈম, মিরাজুল ইসলাম, কাজল, আবদুল আজিজ, মলয় মোদক, বাতেন, বিপ্লব, নজরুল, আলম, রাসেল, কাউসার, শহীদ, নজরুল ইসলামসহ অন্যান্যদের ৩০টি দোকান। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তারুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি জেলা প্রশাসক মো. মোস্তাফিজার রহমানকে অবগত করলে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা প্রদানের আশ্বাস দেয়া হয়।
গতকাল রবিবার বিকেলে উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে অগ্নিকান্ডে ৩০ ক্ষতিগ্রস্থ ব্যবসায়িদের প্রত্যেককে দুই বান টিন, ৬ হাজার টাকা ও একটি করে কম্বল দেয়া হয়। সহায়তা প্রদানকালে উপস্থিত ছিলেন, ধর্ম মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সাংসদ হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তারুজ্জামান, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এএনএম শোভা মিয়া আকন্দ, সাবেক ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলাম মন্ডল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহীদ উল্লাহ প্রমূখ।
সব হারিয়েও দ্রুত সময়ের মধ্যে সহায়তা, প্রশাসন ও জনপ্রতিনিধিকে পাশে পেয়ে খুশি ও কৃজ্ঞতাপ্রকাশ করেছেন সাত সদস্যের পরিবারের একমাত্র উপার্জনক্ষম সেই সোহেল এবং অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়িরা।
সোহেল মিয়া বলেন, আমার জন্য দোয়া করবেন, আল্লাহ তায়ালা যেন আমাকে আবারও ঘুরে দাঁড়ানোর শক্তি ও সাহস দান করেন।