ময়মনসিংহের কোতোয়ালী থানায় ধর্ষণ প্রতিরোধ টিম উদ্বোধন করলেন এসপি আহমার উজ্জামান

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০

 স্টাফ রিপোর্টার : ধর্ষণ ও নারী নির্যাতন প্রতিরোধে ময়মনসিংহ জেলা পুলিশ প্রতিটি থানায় ধর্ষণ প্রতিরোধ টিম গঠন করেছে।

পুলিশ সুপার আহমার উজ্জামান সোমবার দুপুরে কোতোয়ালী মডেল থানার ধর্ষণ প্রতিরোধ টিম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন।

পুলিশ সুপার বলেন, ধর্ষণ সমাজকে কুলসিত করছে। এটা জঘণ্য ও ঘৃণ্যতম অপরাধ। কার্যকরভাবে ধর্ষণ প্রতিরোধ করতে চাই।

এ জন্য রেঞ্জ ডিআইজি ব্যারিঃ হারুন অর রশিদের নির্দেশে প্রতিটি থানায় ধর্ষণ প্রতিরোধ টিম গঠন করা হয়েছে।

প্রতিটি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এই টিমের প্রধান। ঐ টিমে নারী সদস্যও রয়েছে। তিনি আরো বলেন, এই টিম যে কোন নারী নির্যাতন ও ধর্ষণের খবর পাওয়া মাত্রই দ্রুততম সময়ে ঘটনাস্থলে গিয়ে মামলা হয়েছে কিনা তার অপো না করে ধর্ষণের আলামতসহ সকল তথ্য সংগ্রহ, ভিকটিমকে মেডিকেলসহ সকল ধরণের আইনী সহায়তা দিবে।

পুলিশ সুপার আরো বলেন, নারী নির্যাতন ও ধর্ষণের তথ্য যাই হোক মিথ্যা আর সত্য নয় আগে রেসপনস করতে হবে। এছাড়া প্রতিটি থানা এলাকায় নারী নির্যাতন ও ধর্ষণ রোধ করতে এই টিম টহল ও পেট্টোল ডিউটি জোরদার করবে। এ ধরণের ঘৃণ্য অপরাধ যাতে আর না ঘটে সেই জন্য সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে বিভিন্ন স্থানে বৈঠক করবে। সবশেষে তিনি আরো বলেন, ধর্ষণ প্রতিরোধ টিম কোতোয়ালী মডেল থানায় উদ্বোধন করা হলো, পর্যায়ক্রমে সকল থানায় উদ্বোধন করা হবে।
এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহজাহান, হাফিজুল ইসলাম, কোতোয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার, পুলিশ পরিদর্শক (তদন্ত) মুশফিকুর রহমানসহ অন্যান্য পুলিশ কর্মকর্তা উপস্থিত ছিলেন। এর পরে আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিত ময়মনসিংহ সদরের বোরর চর ইউপি চেয়ারম্যান পদে উপ নির্বাচনে পুলিশ ও আনসার সদস্যদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কিত এক ব্রিফিংয়ে কোতোয়ালী থানায় পুলিশ সুপার বক্তব্য দেন।