রেলওয়ের নারী কর্মচারী ইভটিজিংয়ের শিকারে গফরগাঁওয়ে রেলকর্মচারীদের মানববন্ধন

প্রকাশিত: ১২:৫৮ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২০

গফরগাঁও (ময়মনসিংহ) সংবাদদাতা ঃ ময়মনসিংহের গফরগাঁওয়ে রেলওয়ে প্রকৌশল বিভাগের এক নারী কর্মচারীকে রেললাইনে কাজ করার সময় পৌরসভার সাবেক মেয়র কায়সার আহেম্মেদের বাড়ির কেয়ার টেকারের কু-প্রস্তাব দেওয়া ও শারীরিকভাবে লাঞ্চিত করার প্রতিবাদে এবং অভিযুক্তদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন করেছে রেল বিভাগের কর্মচারীরার ।

 

মঙ্গলবার (২০ অক্টোবর) সকালে গফরগাঁও রেলওয়ে ষ্টেশন চত্ত্বরে গফরগাঁও রেলওয়ে শ্রমিক –কর্মচারীবৃন্দের ব্যানারে এই মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয় ।

মানববন্ধনে রেলওয়ে প্রকৌশল বিভাগের ওয়েম্যান, গেইটম্যান,টাইম কিপারসহ দেড় শতাধিক কর্মচারী অংশ নেয়। মানববন্ধন চলাকালে উপজেলার বিভিন্ন শ্রেণী-পেশার আরও শতাধিক কর্মজীবি কর্মজীবি নারী মানববন্ধনে অংশ নিয়ে কর্মসূচীর সাথে একাত্মতা প্রকাশ করে কর্মক্ষেত্রে নারীদের শ্লীলতাহানিকারি সন্ত্রাসীদের বিচার দাবী করে।

সকাল ১০ টা থেকে সকাল ১১টা পর্যন্ত ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে তাদের দাবীর প্রতি সর্মথন জানিয়ে বক্তব্য রাখেন রেলওয়ে প্রকৌশল বিভাগের ওয়েম্যান কালাম, মোঃ বাবুল হোসেন, সনি আক্তার পুতুল, সাহিদা আক্তার, গেইট কিপার বেলাল হোসেন, মোঃ নুরুন্নবী, টাইম কিপার রাসেল মিয়া, কর্মজীবি নারী মল্লিকা বেগম প্রমুখ।

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর শনিবার দুপুর দুপুর দেড়টার দিকে ঢাকা- ময়মনসিংহ রেলপথের ধামাইল এলাকায় সাবেক পৌর মেয়র যুবলীগ নেতা এডভোকেট কায়সার আহম্মেদের বাড়ির সামনে রেললাইনের ওভারহেলিং এর কাজ করছিল রেলওয়ের প্রকৌশল শাখার দুইজন নারী কর্মচারীসহ ৪/৫ জন কর্মচারী ।

এ সময় সাবেক মেয়রের বাড়ির কেয়ার টেকার লিটন ওরফে বাশু লিটন (৪৮)সহ অজ্ঞাতনামা ৩/৪ জন ব্যক্তি এই দুই নারী কর্মচারীকে অশ্লীল কথাবার্তা বলে উক্তক্ত করতে থাকে এবং কুপ্রস্তাব দেয়। কু-প্রস্তাবে রাজী না হওয়ায় বাশু লিটন ও তার সহযোগিরা ওয়েম্যান আকলিমা বেগমকে (২৮) কে আটকিয়ে শারীরিকভাবে লাঞ্চিত করে এবং চর থাপ্পড় মারে। ঘটনা দেখতে পেয়ে এলাকাবাসী এগিয়ে আসলে বাশু লিটন ঘটনাস্থল ত্যাগ করে।