শরীর ও মন সুস্থ্য রাখতে খেলা ধুলার কোন বিকল্প নেই

ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন

প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২৩

সাইফুল ইসলাম তালুকদার, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) :
শরীর ভালো থাকলে মনও ভালো থাকে। তাই শরীর ও মন সুস্থ্য রাখার জন্য খেলাধুলা অনুশীলনের কোন বিকল্প নেই। খেলাধুলায় শরীর সুস্থ্য থাকে কর্মে প্রেরণা যোগায়। আমাদের শিশু কিশোরদের মানসিক ও শারিরিক বিকাশ সাধনের জন্য প্রতিটি বিদ্যালয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে হবে। খেলাধুলা মানুষকে নিয়মানুবর্তীতা ও চরিত্র গঠনে বিশেষ ভুমিকা পালন করে থাকে। তাই আমাদের শিক্ষার্থীদেরকে লেখা পড়ার ফাঁকে ক্রীড়া ও সাংস্কৃতি চর্চার মাধ্যমে আত্মপ্রত্যয়ী হিসেবে গড়ে তুলতে হবে। সোমবার উপজেলা শিক্ষা অফিস কতৃক শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আয়োজিত জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন এসব কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি আরো বলেন, করোনা কালীন সময়ে কোমলমতি শিক্ষার্থীদের লেখা পড়ার অনেক ক্ষতি সাধিত হয়েছে। সেই ক্ষতি পোষানোর জন্যে শ্রেণী পাঠদানে বিশেষ ভাবে আন্তরিক হওয়ার জন্যে শিক্ষকগণের প্রতি উদাত্ব অহব্বান জানান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ হাফিজা জেসমিনের সভাপতিত্বে খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা নিলুফার হাকিম, উপজেলা আ‘লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, জাপার সাধারণ সম্পাদক আব্দুল হাদী।
এছাড়াও ক্রীড়া অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা কৃষি বিষয়ক সম্পাদক আবুল মুনসুর, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা আবু সিদ্দিক, রেজাউল করিম, আতিকুর রহমান, শিরিন সুলতানা সুমি, রেনেন্তেরা, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার সভাপতি আজিজুল হক, সাধারণ সম্পাদক এবাদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান শেষে বিজয়ীদের হাতে অতিথিবৃন্দ পুরস্কার তুলেন দেন।