মোহনগঞ্জে উপহারের ঘর পেয়ে বেজায় খুশি রমজান আলী ও জ্যোৎন্সা বেগম।

প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২৩

মোহনগঞ্জ প্রতিনিধিঃ মানুষের মৌলিক চাহিদাগুলোর মধ্যে আশ্রয় অন্যতম। আশ্রয়হীন থাকা খুবই কষ্টের বিষয়। মোহনগঞ্জের বড়কাশিয়া বিরামপুর ইউনিয়নে বাহাম গ্রামে নির্মিত আশ্রয়ণ প্রকল্পে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর পেয়ে বেজায় খুশি রমজান আলী ও জ্যোৎন্সা বেগম।

তারা বলেন পর ভাউত্যা হওয়া যায় কিন্তুু পর ঘরোয়া হওয়া যায়না। উপহারের ঘর পাওয়া পারুল বেগম বলেন পরের বাড়িত থাকতাম ভাঙ্গা ঘরে বৃষ্টিতে ভিজতাম। আর ওহন প্রধানমন্ত্রী আমরারে মাথা গুঁজবার ঠাঁই কইরা দিছুইন। আল্লায় তানারে বাচাঁইয়া রাখুইন।

ঘর পাওয়া জাহানারা বেগম বলেন আগে ভাড়া থাকতাম এহন আর ভাড়া লাগেনা। প্রধানমন্ত্রী আমাদের ঠিহানা কইরা দিছুইন। আমরা এহন সুহে আছি। আল্লাতালা তিনার হায়াত দারাজ করুইন। বাহাম আশ্রয়ন প্রকল্পে আশ্রিত মানুষ জন এভাবেই উপহারের ঘর পেয়ে তাদের অভিব্যাক্তি ব্যাক্ত করেন।

সরেজমিনে গিয়ে দেখা যায় আশ্রয়ন প্রকল্পে সারি সারি রঙ্গিন টিনের আধাপাকা ঘর। এখানে রয়েছে বিদ্যুৎ সুবিধা পানিয় জলের সুবিধা রয়েছে একটি সুন্দর মসজিদ।

গৃহহীনদের জন্য গৃহ পাওয়া খুবই সুখের বিষয়। বর্তমান সরকারের এটি একটি অত্যন্ত মানবিক উদ্যোগ। আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার। এ উপহার পেয়ে গৃহহীনদের মাঝে খুশির জোয়ার বইছে।