গৌরীপুরে ভাইয়ের বাড়ি-ঘর ভেঙ্গে গুড়িয়ে দিলো অপর ভাইয়েরা!

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, মে ১৪, ২০২৩

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়নের নন্দীগ্রামে মো. ইব্রাহিম খলিলুল্লাহর বাড়ি-ঘর ভেঙ্গে গুড়িয়ে দেয়ার ঘটনায় রোববার (১৪ মে/২০২৩) গৌরীপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে তারই চাচাতো ভাই মো. লিটন (৩৫), মো. হাইতুল ইসলাম (৪৪), মো. বিল্লাল মিয়া (৩৩) ও মো. হাইতুল ইসলামের পুত্র মো. ইসমাইল হোসেন (২০) এর বিরুদ্ধে এ অভিযোগ করা হয়।


অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মো. মাহমুদুল হাসান। তিনি জানান, অভিযোগের প্রেক্ষিতে তদন্তের জন্য ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করা হয়েছে।

বিল্লাল হোসেনের স্ত্রী সেলিনা খাতুন এ প্রতিনিধিকে জানান, সালিশ দরবারে জমির সীমানা নির্ধারণ করা হয়। ইব্রাহিম খলিলুল্লাহর বাবা মো. আবুল হাসিম সালিশে নিজেই বলেছে, মেপে দেখ আমার সীমানা পড়লে ঘর-বাড়ি ভেঙ্গে নিয়ে যাবা। সে সিদ্ধান্ত অনুযায়ী শনিবার (১৩ মে/২০২৩) ঘর ভাঙা হয়েছে।
অপরদিকে মো. ইব্রাহিম খলিলুল্লাহ বলেন, লিটন গংরা আমার চাচাতো ভাই। তারা নিজেরাই মেপে জোরপূর্বক আমাদের বাড়িঘর শনিবার (১৩ মে/২০২৩) সকাল ১১টায় ভেঙ্গে দিয়েছে। হাফবিল্ডিং ঘরের দেয়াল, ঘরের টিন ভাংচুর করে প্রায় ৩লাখ টাকার মালামাল ক্ষতিগ্রস্থ করেছে। আমি তাদেরকে বাঁধা দিতে গেলে মেরে ফেলার হুমকি দেয়।

এদিকে এক মিনিট সতের সেকেন্ডের ভিডিওচিত্রে দেখা যায়, শাবল-হাতুড় নিয়ে লিটন গং প্রকাশ্যে ভাইয়ের ঘরের দেয়াল ভাংচুর করছেন। ভিতরে থাকা জিনিসপত্রও সরিয়ে নিচ্ছেন। পুরো পাকা ঘরটা মাত্র ঘন্টাখানেকের ভিতরেই ধ্বংসস্তপে পরিণত করেছেন। সরজমিনে গিয়ে দেখা যায়, ঘরের পিলার, দেয়ালের ভাঙা ইট চারদিকে ছড়িয়ে ছিটিয়ে আছে। ঘরের ছালার টিনও সরিয়ে স্তুপ করে রাখা হয়েছে।