ফ্রান্সে মহানবী সাঃ কে অবমাননার প্রতিবাদে নান্দাইলে বীরকামট খালী দক্ষিণ বাজারে বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২০

শাহ্ আলম ভূঁইয়া, প্রধান প্রতিবেদক — নান্দাইল আঞ্চলিক অফিস:

ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর অবমাননা ও ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ময়মনসিংহের নান্দাইলে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩০ অক্টোবর) বিকাল ৪ টায় নান্দাইল উপজেলার ১ নং বীরবেতাগৈর ইউনিয়নের বীরকামট খালী দক্ষিণ বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে কয়েক শত নবী প্রেমী ও তৌহিদী জনতা অংশগ্রহণ করেন।

বীরকামট খালী ওলামা পরিষদ কর্তৃক আয়োজিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে নবী প্রেমীরা বিভিন্ন প্লেকার্ড হাতে নিয়ে ফ্রান্সে নবী করিম (সাঃ) এর অবমাননা ও ব্যাঙ্গচিত্র প্রদর্শনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ জানান। এ সময় সমাবেশে সারাদেশ থেকে ফ্রান্সের সকল পণ্য বর্জনের ঘোষণা দেওয়া হয়।

মাওলানা আল আমিন এর পরিচালনায় বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সংগঠনের পক্ষ থেকে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন মাও মিজানুর রহমান, মাওলানা আবুল হাসান, মাওলানা আ: ছাত্তার, হাফেজ সোহাগ, কারী মো: শাহিন মিয়া, মাওলানা হামিম, হাফেজ আবুল হাসান ও মৌলভী: জনি মিয়া।

বিক্ষোভ মিছিলটি মধুপুর- দেওয়ানগঞ্জ সড়ক হয়ে হাটশিরা বাজার এবং বীরকামট খালী উত্তর বাজার প্রদক্ষিণ করে। পরে মুসলিম জাতির শান্তি কামনা করে মোনাজাত করা হয়।