গফরগাঁওয়ে আদালতের আদেশ অমান্য করে ইটভাটা স্থাপনের অভিযোগ

প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২০

গফরগাঁও প্রতিনিধি : ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার নিগুয়ারী ইউনিয়নের চামুর্থা গ্রামে আদালতের জারি করা স্থিতিবস্থার আদেশ অমান্য করে ড্রাম চিমনীর ইটভাটা স্থাপনের অভিযোগ পাওয়া গেছে।

মামলার বিবাদী হাবিবুল্লাহ ও তার লোকজন গত ৯ দিন ধরে ড্রাম চিমনীর ইটবাটা স্থাপন করছেন। তবে তিনি বলছেন, তিনি তার নিজের জমিতে ইটভাটা নির্মান করছেন।

গত ৩০ সেপ্টেম্বর উপজেলার তললী গ্রামের আব্দুল্লাহ হাছান ও আমানউল্লাহ বাদী হয়ে উপজেলার চামুর্থা গ্রামের হাবিবুল্লাহসহ ৯জনকে বিবাদী করে মযমনসিংহ জেলা আদালতের সিনিয়র সহকারী জজ আদালতে (গফরগাঁও) মামলা দায়ের করেন।

আদালতের বিজ্ঞ বিচারক ওইদিনই নালিশকৃত ভূমিতে স্থিতিবস্থা বজায় রেখে অস্থায়ী নিষেধাজ্ঞা জারী করেন। এ আদেশের পরিপ্রেক্ষিতে উভয় পক্ষকে নোটিশ দেওয়া হয়।

বিবাদী হাবিবুল্লাহ. নুরুল্লাহ,শহিদুল্লাহ, আসাদুল্লাহ, পারভেজ মিয়া, জামান মিয়া, আমান মীর, আসাদ মীর, এরশাদ মীর আদালতের আদেশ অমান্য করে গত ১ নভেম্বর তারিখ থেকে নালিশকৃত ভূমিতে ড্রাম চিমনীর অবৈধ ইটভাটা স্থাপনের কাজ শুরু করে।

বাদী পক্ষ বিষয়টি বিজ্ঞ আদালতকে অবগত করলে বিজ্ঞ আদালত গত ৩ নভেম্বর তারিখে পাগলা থানার ওসিকে স্থিতিবস্থা ফিরিয়ে আনার জন্য নির্দেশ দেন। এ ক্ষেত্রেও বিবাদিপক্ষ বিজ্ঞ আদালতের আদেশ অমান্য করছে ইটভাটার নির্মান কাজ অব্যাহত রাখেছে।
বাদী আব্দুল্লাহ হাছান বলেন, আমাদের ক্রয়কৃত সম্পত্তির মধ্যে বিবাদীরা জোরপূর্বক অবৈধ ইটভাটা নির্মান করছে। আমরা আদালতের শরনাপন্ন হই ।

বিজ্ঞ আদালত নালিশকৃত ভূমিতে স্থিতিবস্থা রাখার নির্দেশ দিলেও বিবাদি পক্ষ আদালত অবমাননা করে, আদালতের নির্দেশ অমান্য করে ইটভাটা নির্মান কাজ অব্যাহত রেখেছে।

বিবাদি হাবিবুল্লাহ বলেন, এখানে আব্দুল্লাহ হাছান ও আমান উল্লাহ’র কোন জমি নেই। আমাদের জমিতে আমরা ইটভাটা নির্মান করছি।
পাগলা থানার ওসি মোঃ শাহিনুজ্জামান খান বলেন, এখনও আমাদের কাছে বিজ্ঞ আদালতের আদেশ এসে পৌছেনি।