লোকালয়ে ড্রাম চিমনীর ইটভাটা স্থাপনের প্রতিবাদ করায় সন্ত্রাসী হামলায় পঙ্গু হতে চলেছে মেধাবী ছাত্র তোফায়েল

ফলোআপ

প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২০

গফরগাঁও প্রতিনিধি :

সন্ত্রাসী হামলায় পঙ্গু হতে চলছে ১৮ বছরের মেধাবী ছাত্র তোফায়েল। গফরগাঁও উপজেলার চামুরথা গ্রামের তোফায়েল বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেনের নাতি ও পুলিশ কর্মকর্তা তরিকুল ইসলামের ছেলে। সে চলতি বছর ঢাকার তেজগাঁও কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি পরীক্ষায় উর্ত্তীণ হয়েছে।

নিজ গ্রামে লোকালয়ে অবৈধ, অনুমোদনহীন ড্রাম চিমনীর এমবিবি নামক ইটভাটা নির্মানের প্রতিবাদ করায় গত ৬ ডিসেম্বর রবিবার সকালে মেধাবী কলেজ ছাত্র তোফায়েলকে দিনে দুপুরে অস্ত্রের মুখে রাস্তা থেকে নির্জন স্থানে অপহরন করে নিয়ে হাত-পা বেঁেধ বেদম পিটিয়ে একটি পা ভেঙে দেয় এমবিবি নামক ইটভাটার মালিকপক্ষ এবং মালিকপক্ষের ভাড়াটিয়া সন্ত্রাসীরাা।

এই ঘটনায় পাগলা থানায় মামলা হলেও মামলার অধিকাংশ আসামী আদালত থেকে জামিনে এসে মামলার বাদী তরিকুল ইসলাম ও তরিকুল ইসলামের পরিবারকে মামলা প্রত্যাহারের জন্য হুমকি দিচ্ছে। তরিকুল ইসলামের পরিবার সন্ত্রাসীদের হুমকির মুখে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে।

পাগলা থানায় দায়ের করা মামলা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে,লোকালয়ে ড্রাম চিমনীর ইটভাটা নির্মানের প্রতিবাদ করায় ক্ষিপ্ত হয়ে ইটভাটার মালিকপক্ষ জামান (৩২), পারভেজ (২৮), হাবিবুল্লাহ (৫৭) এর নেতৃত্বে ৭/৮ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী তোফায়েলকে অস্ত্রের মুখে রাস্তা থেকে অপহরন করে ৩০/৩৫ গজ দুরে শীলা নদীর পাড়ে, ঝোপঝাড়ের মধ্যে, একটি নির্জন স্থানে নিয়ে যায়।

সেখানে তরিকুলকে বেধড়ক পিটিয়ে ডান পা ভেঙে দেয়। এ সময় নদীর অপর পাড়ে ক্ষেতে খামারে কাজ করা কৃষকরা ঘটনা দেখে ডাক-চিৎকার শুরু করলে সন্ত্রাসীরা তোফায়েলকে রেখে পালিয়ে যায়। পরে এলাকাবাসী তোফায়েলকে উদ্ধার করে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করে।

ওইদিনই পঙ্গু হাসপাতালে তোফায়েলের ডান পায়ের অপারেশন করা হয়। পরবতীর্েেত উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার ধানমন্ডি নিউ লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। গত ১৫ ডিসেম্বর অর্থোপেডিক সার্জন ডাঃ কৃষ্ণ প্রিয় দাস তোফায়েলের ডান পায়ে মেজর অপারেশন করেন। ডাঃ কৃষ্ণ প্রিয় দাস জানান তোফায়েলের ডান পায়ের অবস্থা এখনও আশংকাজনক।

তোফায়েলের পিতা মামলার বাদী তরিকুল ইসলাম কাঁদতে কাঁদতে বলেন, পরিবেশের ক্ষতি করে লোকালয়ে ইটভাটা স্থাপনের প্রতিবাদ করায় আমার মেধাবী ছেলের ডান পা ভেঙে দিয়েছে সন্ত্রাসীরা ।

আমার একমাত্র ছেলের স্বপ্ন চিল ডাক্তার হবে। মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য প্রিপারেশন নিচ্ছিল। এখন সব স্বপ্ন শেষ। এখন সে পঙ্গু হতে চলেছে।

সন্ত্রাসীরা বীরদর্পে অবৈধ, অনুমোদনহীন ইটভাটাটি চালু রেখেছে। এখন আমাদেরকে মামলা প্রত্যাহারের জন্য হুমকি দিচ্ছে । তারা বলছে মামলা প্রত্যাহার না করলে আমাদের পরিবারের যাকে ধরবে তাকে এবার জানে মেরে ফেলবে।