কিডনি রোগী সাব্বির পেলেন রকিব ফাউন্ডেশনের সহায়তা

প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২১

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি :
ত্রিশাল উপজেলার সদর ইউনিয়নের ছলিমপুর মধ্যপাড়া গ্রামের বাদল মিয়ার ছোট ছেলে সাব্বির হোসেন দীর্ঘদিন আগে কিডনি রোগে আক্রান্ত হন। ওই অসহায় হতদরিদ্র পিতা তার সন্তানকে সুস্থ্য করে তুলতে জমি-জমা বিক্রি করে ও এনজিও থেকে ঋণ গ্রহন করে চিকিৎসা চালিয়ে আসছিলেন। আর্থিক সঙ্কটে পড়ে থেমে থেমে চলে চিকিৎসা।

 

এরইমধ্যে বিকল হয়ে যায় তার একটি কিডনি। বিষয়টি জানতে পেরে স্থানীয় স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশন সাব্বিরকে আর্থিক সহায়তা প্রদান করেন।

সাব্বিরের একটি কিডনি বিকল হয়ে যাওয়া ও অপর কিডনি রক্ষা করতে দ্রুত অপারেশনের পরামর্শ দেন চিকিৎসক। আর্থিক সঙ্কটে পড়ে তার চিকিৎসা ব্যাহত হচ্ছিল। বিষয়টি জানতে পেরে স্থানীয় জুনায়েদ কবীর নামে এক ব্যাক্তি এলাকাবাসীকে নিয়ে একটি তহবিল গঠন করেন। শুরু করেন অর্থ সংগ্রহের কাজ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চাওয়া হয় সহায়তা। বিষয়টি নজরে আসে ত্রিশালের স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনের।

গতকাল সোমবার উপজেলার সদর ইউনিয়নের ছলিমপুর গ্রামে সাব্বিরের বাড়ীতে যায় রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সদস্যরা। সাব্বিরের চিকিৎসার জন্য ফাউন্ডেশনের পক্ষ থেকে অপারেশন ও চিকিৎসা বাবদ নগদ অর্থ প্রদান করা হয়।
ওই সময় উপস্থিত ছিলেন, ত্রিশাল আব্বাছিয়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফজলুল হক, কবি নজরুল বিশ্ববিদ্যালয় কর্মচারী পরিষদের সভাপতি জুনায়েদ কবীর, সমাজসেবক আব্দুল হালিম, রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সদস্য এইচ. এম জোবায়ের হোসাইন, মানিক আচার্য্য, মাহবুবুল আলম উজ্জল প্রমূখ। চিকিৎসার অর্থ পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন সাব্বির ও তাঁর পরিবার।