সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তি দাবিতে ময়মনসিংহে মানববন্ধন

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, মে ১৯, ২০২১

স্টাফ রিপোর্টার : প্রথম আলোর জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও গ্রেফতারের প্রতিবাদে এবং তার নিঃশর্ত মুক্তি দাবিসহ হেনস্থাকারিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন ও ময়মনসিংহ প্রেসকাবসহ বিভিন্ন সাংবাদিক ও সামাজিক সংগঠন।

প্রেসক্লাবের সহ-সভাপতি এজেডএম ইমাম উদ্দিন মুক্তার সভাপতিত্বে বুধবার সকালে প্রেসকাবের সামনে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন, সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা, প্রেসকাবের সাধারন সম্পাদক বাবুল হোসেন, ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোশাররফ হোসেন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, বিএফইউজে’র কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও ময়মনসিংহ টেলিভিশন জার্ণলিস্ট এসোসিয়েশনের সভাপতি অমিত রায় ও শহিদুল আলম খসরু, টেলিভিশন জার্ণলিস্ট এসোসিয়েশনের সহ-সভাপতি শরীফুজ্জামান টিটু, সাধারন সম্পাদক আবু সালেহ মো. মুসা, নিউজ চ্যানেল জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক হোসাইন শাহীদ, ডিভিশনাল প্রেসকাবের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সিটি প্রেসকাবের সাধারণ সম্পাদক মতিউল আলম, সাংবাদিক আব্দুর রাজ্জাক, জিয়া উদ্দিন আহমেদ, নিয়ামুল কবির সজল, এএইচএম মোতালেব, আব্দুল হাসিম, শরীফুজ্জামান টিটুসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে একই দাবিতে নগরীর ফিরোজ-জাহাঙ্গীর চত্ত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে সুশাসনের জন্য নাগরিক সুজন। বক্তব্য রাখেন এডভোকেট শিব্বির আহমেদ লিটন, ইয়াজদানি কোরায়শী কাজল, সাংবাদিক নেতা অমিত রায়, হারুনুর রশিদ ও বাবলি আকন্দ, আলী ইউসুফ প্রমুখ। বক্তারা রোজিনা ইসলামকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে তাঁর নিঃশর্ত মুক্তি দাবি করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জােিয়ছেন।

এদিকে প্রথম আলো পত্রিকার জেষ্ঠ্য ও অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে দীর্ঘ সময় আটকে রাখাসহ নির্যাতন ও মামলা দিয়ে জেলহাজতে পাঠানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সমাজতান্ত্রিক দল জাসদ ময়মনসিংহ জেলা শাখার সভাপতি এডভোকেট গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক এডভোকেট সাদিক হোসেন সহ নেতৃবৃন্দ।