নান্দাইলে মোবাইল কোর্টে ১৫ মামলায় ১৪ হাজার ১০০ শত টাকা জরিমানা

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২১

নান্দাইল আঞ্চলিক অফিস :

ময়মনসিংহের নান্দাইলে সরকার ঘোষিত কঠোর লকডাউন ও বিধিনিষেধ নিশ্চিতকল্পে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

শনিবার (৩ জুলাই) মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল মনসুর, সহকারী কমিশনার (ভূমি)মো.মাহফুজুল হকের নেতৃত্বে একটি অভিযানিক দল।এসময় উপস্থিত ছিলেন, নান্দাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.হাসান মাহমুদ জুয়েল, নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান আকন্দ প্রমুখ।

সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত নান্দাইল পুরাতন বাজার, জামতলা বাজার,নান্দাইল চৌরাস্তা বাজার, তারের ঘাট বাজার এবং মেরেঙ্গা বাজারে পরিচালিত মোবাইল কোর্টে সরকারি নির্দেশনা অমান্য করায় ১৫ টি মামলায় ১৫ জনকে ১৪ হাজার ১০০ শত টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

মাস্ক পরিধান না করে বাইরে বের হওয়া, কোনো যৌক্তিক কারণ ছাড়া বাইরে বের হওয়া, অনুমোদনবিহীন দোকান খোলা রাখা, অনুমোদনবিহীন যানবাহন চালনা,স্বাস্থ্যবিধি না মেনে ব্যবসা পরিচালনা করা, চায়ের দোকানে বসে আড্ডা দেওয়াসহ বিভিন্ন অভিযোগে এসব জরিমানা করা হয়। পরে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয় এবং সরকার ঘোষিত লকডাউন ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানানো হয়।

নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুর বলেন,সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।জনস্বাস্থ্য রক্ষায় ও বিধিনিষেধ নিশ্চিত করতে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।