৩৩ বছরে ৫বিয়ে, পঞ্চম স্ত্রীরও ঠাঁই মিলছে না বিল্লালের সংসারে!

প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২১

কলিহাসান,৫বিয়ে (নেত্রকোনা) প্রতিনিধি :
নেত্রকোণার দুর্গাপুরে বিল্লাল হোসেন(৩৩) ৫টি বিয়ে করে ৬ সন্তানের জনক হয়েছেন। তেত্রিশ বছরে ওই বখাটে যুবক ৫টি বিয়ে করে ৬ সন্তানের পিতা হয়েও শেষ পর্যন্ত কোন স্ত্রীরই লম্পট স্বামীর ঘরে ঠাঁই হয়নি।

ওই বিয়ে পাগল বিল্লালের ৫ম স্ত্রী সালমা বেগম (২০) স্ত্রীর স্বীকৃতি নিয়ে বসবাস করতে পারছেন না। তার নেশাই হলো কাবিন বিহীন বিয়ে করা,যৌতুক দাবী করে সংসার ভেঙে দেওয়া, যৌতুক না পেয়ে মারপিট করে স্ত্রীকে মৌখিক তালাক দেয়া রীতিমতো অভ্যাসে পরিণত হয়েছে। এমন ভিন্ন ঘটনাটি ঘটেছে ৫ম স্ত্রী সালমা খাতুনের জীবনেও। গত ২ সেপ্টেম্বর বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ছুটি নিয়ে বাড়ি ফেরার পথে ৪ মাসের সন্তান কোলে নিয়ে বিল্লালের নির্যাতনের লোমহর্ষক ঘটনার এমন চিত্রই ব্যক্ত করেণ ভুক্তভোগী সালমা খাতুন। বিল্লাল হোসেন পৌর সদরের ৬নং ওয়ার্ডের মৃত হাছেন আলীর পুত্র।

অনুসন্ধানে জানা গেছে, একই গ্রামের মো. দুলাল মিয়া প্রতিবেদক’কে জানান তার কন্যা সালমা খাতুন ১৭ মাস আগে স্থানীয় ভাঙাব্রীজ নামক স্থানে দোকানে বাজার কিনতে গেলে সেখান থেকে ঐ বিয়েপাগল লম্পট বিল্লাল জোরপূর্বক সালমাকে তুলে নিয়ে তার বাড়ীতে ওই গ্রামের হামিদ এর পুত্র কাকন মিয়া, ইদ্রিস আলীর পুত্র আসাদ ও বাদশা মিয়ার পুত্র আবুলসহ আরো কয়েকজনের উপস্থিতিতে সালমাকে কাবিন বিহীন বিয়ে করে। এর পর থেকে চলতে থাকে তাদের সংসার, এরই মাঝে তাঁদের একটি পুত্র সন্তান জন্ম নেয়, ওই শিশুটির বয়স ৪ মাস।

গত কয়েক মাস ধরে বিয়েপাগল লম্পট বিল্লাল যৌতুকের দাবীতে সালমার উপর চালায় অমানুষিক নির্যাতন। গত ১৮আগস্ট তারিখে এক লক্ষ টাকা যৌতুক দাবীতে পুণরায় নির্যাতন ও মারপিট করলে সালমা অজ্ঞান হয়ে পরে। স্থানীয়রা সরকারী হাসপাতালে ভর্তি করা হয় সালমাকে। সালমা নিরুপায় হয়ে গরীব পিতার আশ্রয়েই রয়েছেন, ৪ মাসের সন্তান সহ ঘর-সংসার করতে চায় সালমা, কিন্তু এতে পাত্তাই দিচ্ছেনা ঐ লম্পট বিল্লাল।

উল্লেখ্য যে, উপজেলার নোয়াগাও গ্রামের নার্গিস বেগম’কে প্রথম বিয়ে করে ঐ স্ত্রীর মাধ্যমে রয়েছে তার ১ কন্যা। দশাল গ্রামের মৃত-আঃ সাত্তারের মেয়ে রবিনা খাতুন’কে দ্বিতীয় বিয়ে করে ওই স্ত্রীর সংসারে রয়েছে তার ১পুত্র। সাতাশি গ্রামের চাঁদনী বেগম’কে তৃতীয় বিয়ে করে, ওই স্ত্রীর মাধ্যমে রয়েছে ১পুত্র। প¦ার্শবর্তী কলমাকান্দার উপজেলার পিংকী বেগম’কে চতুর্থ বিয়ে করে ওই স্ত্রীর রয়েছে ২পুত্র। সর্বশেষ দশাল গ্রামের দুলাল মিয়ার কন্যা সালমাকে ৫ম বিয়ে করে ৪ মাসের পুত্র সন্তান। ৫ম স্ত্রী সালমা’র দাবী পুত্র সন্তান সহ তাকে স্ত্রীর পূর্ণ মর্যাদা দেওয়া হউক,সেও সন্তান স্বামী নিয়ে ঘর-সংসার করে জীবন কাটাতে চায়।

গৃহবধূকে নির্যাতনের বিষয়ে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শাহনুর এ আলম জানান, সালমার লোমহর্ষকের ঘটনার বিষয়ে এখনো কোন লিখিত অভিযোগ পাইনি। তবে খোঁজ নিয়ে বিষয়টি দেখছি।