গৌরীপুরে তরুণীকে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেয়ায় যুবক গ্রেফতার

প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২১

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সিধলা ইউনিয়নের পশ্চিম পুনোরিয়া গ্রামের এক তরুণীর গোসলের ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেয়ার ভয় দেখিয়ে প্রথমে ধর্ষণ; তারপর সেই ধর্ষণের ভিডিও এবার ইন্টারনেটে ছেড়ে দেয়ার অভিযোগ মো. আকাশ মিয়া (২২) কে শনিবার (৪ সেপ্টেম্বর/২০২১) গ্রেফতার করেছে গৌরীপুর থানার পুলিশ। তিনি সিধলা ইউনিয়নের হাসনপুর গ্রামের বাচ্চু মিয়ার পুত্র।

এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে গৌরীপুর থানার মামলা দায়ের করেছেন। মামলা ও গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী। তিনি জানান, ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার অভিযোগে আকাশ মিয়াকে গ্রেফতার করা হয়েছে।

ভিকটিমের বাবা এ প্রতিনিধিকে জানান, তার মেয়ে (১৪) এর গোসলের দৃশ্য মোবাইল ফোনে আকাশ মিয়া গোপনীয়ভাবে প্রথমে ভিডিও ধারণ করে প্রায় ৮/৯মাস পূর্বে। সেই ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেয়ার ভয় দেখিয়ে আমার মেয়েকে তখন ধর্ষণ করে। এরপর গ্রাম্য সালিশের মাধ্যমে ওই ছেলের সঙ্গে আমার মেয়ের বিয়ে দেয়। বিয়ের মাত্র ১৫দিন যেতে না যেতেই একতরফাভাবে তালাক দিয়ে আমার মেয়েকে ঘর থেকে বের করে দেয়। এরপর সে আবারও বিয়ে করে।

ভিকটিমের বাবা আরো জানান, তিনি অত্যন্ত দরিদ্র মামলা মোকদ্দমা করার মতো আর্থিক সামর্থ্য তার নেই। তার মেয়ের গোসলের ভিডিও ধারণ ও মেয়েকে ধর্ষণের পরেও আমি আমার মেয়েকে এই ছেলের সঙ্গে বিয়েতে রাজি হয়েছিলাম। কেননা ‘লোকলজ্জা’ ভয়ে এ ছাড়া আমার উপায় ছিলো না!

ভিকটিমের বাবা আরো বলেন, এখন আমার মেয়েকেও তালাক দিয়েছে আর ইন্টারনেটেও সে আমার মেয়েকে ধর্ষণের ধারণকৃত গোপন ভিডিও ইন্টারনেটে ছেড়ে দিয়েছে। আমাদের এলাকায় যাদের হাতে এ্যানড্রয়েড মোবাইল আছে, তাদের সবার হাতে হাতে ‘এই ভিডিও’! আমাকে দেখেই নানান কথা বলছে, এরচেয়ে আমার মরণ হওয়াও ভালো ছিলো।