গৌরীপুরে আন্ত:নগর ট্রেনে হাতের সিগন্যালে মিললো গাঁজা : গ্রেফতার-১

প্রকাশিত: ৮:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২১

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :
গৌরীপুর-চট্টগ্রাম রেলপথে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর/২০২১) চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনটি গৌরীপুর উপজেলার রামগোপালপুর ভবানীপুর এলাকা অতিক্রমের সময়ে সিগন্যাল দেন মো. উজ্জল মিয়া (৪৫)।

এ সময় চলন্ত ট্রেন থেকে ছুঁড়ে ফেলা হয় দুই প্যাকেট গাঁজা। সেই গাঁজা নিয়ে দৌড়ে পালানোর সময় ভবানীপুর ব্রিজের এলাকায় স্থানীয় লোকজন আটক করে তাকে পুলিশে সোর্পদ করা হয়েছে। তিনি রামগোপালপুর ইউনিয়নের রামগোপালপুর রাজবাড়ী এলাকার কাজিম উদ্দিনের পুত্র।

গৌরীপুর থানার এসআই মো. নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, একটি বড় ও অপরটি ছোট গাঁজার বান্ডিল প্লাস্টিক কস্টেপে মোড়ানো। যার ওজন ২ কেজি। প্রত্যক্ষদর্শী গোপীনাথপুর এলাকার মো. আব্দুল করিমের পুত্র মাসুদ মিয়া (২২) জানায়, উজ্জল মিয়া অটোরিকশায় যাওয়ার সময় মোবাইল ফোনে ট্রেনে থাকা লোকটির সঙ্গে আলোচনা করার সময় পাশের বসে থাকা যাত্রী বিষয়টি জানতে পারেন। তারপর তিনি বিষয়টি উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেহেরাব আরেফিন বাঁধনকে জানালে ঘটনা ফাঁস হয়ে যায়।

উৎপেতে থাকা এলাকাবাসী তাকে প্রথমে আটক করেন। মেহেরাব আরেফিন বাঁধন জানান, একদল মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ী প্রতিনিয়ত ট্রেনের মাধ্যমে মাদক সরবরাহ করছে। এ চক্রের একজনকে আমরা ধরে পুলিশে দিতে পেরেছি। আইনশৃঙ্খলা বাহিনী পুরো চক্রটিকে ধরতে সক্ষম হবে বলে আশা রাখি। গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, এ সংক্রান্ত মামলা হয়েছে।

অপরদিকে পশ্চিমপাড়ার খোরশেদ আলী জানান, বাসাবাড়ি এ ব্রিজটি উঁচু ও ঝুঁকিপূর্ণ প্রত্যকটি ট্রেনেই এ ব্রিজ অতিক্রমের সময় গতি কমাতে দেখা যায়। দু’পাশের বিশাল গাছপালার কারণে জঙ্গলে পরিণত হয়েছে। ফলে চোরাকারবারীরা এ ব্রিজ এলাকাটিকে নিরাপদ স্থান হিসেবে ব্যবহার করে আসছিলো।