ফুলবাড়ীয়ায় খাদ্য সামগ্রী পেয়ে খুশি প্রতিবন্ধী শিশুরা !

প্রকাশিত: ৮:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২১

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) প্রতিনিধি : ১০০ প্রতিবন্ধী শিক্ষার্থী এবং হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে প্রতিবন্ধীদের একটি স্কুল। শনিবার সকালে ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার পৌরসদরে” নব অংকুর সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর আওতায়” আইডিয়াল প্রতিবন্ধী স্কুল এবং এতিমখানার উদ্যোগে শিক্ষার্থী এবং পরিবারের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে।

ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং স্কুলটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন কনসালটেন্ট রাজু চৌধুরী,চান মোহাম্মদ, মাওলানা মুফতি আতাহার আলী, হাফেজ মাওলানা মেহেদী হাসান শামিম, ফুলবাড়িয়া মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক কারুজ্জামান সুরুজ প্রমুখ উপস্থিত থেকে শিক্ষার্থী এবং হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো ১০ কেজি চাউল, তেল, চিনি , আটা, আলুসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী।
খাদ্য সামগ্রী বিতরণ শেষে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন বলেন, পৃথিবীতে কিছু দানশীল মানুষ থাকেন। আমাদের সমাজে সব মানুষের না হলেও অতন্ত কিছু গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি গরিব মানুষের মুখে একটু হাসি ফোটানোর মত বৃহৎ কাজটি করেন মুষ্টিমেয় কিছু উপকার প্রেমিক মানুষ। যারা নাকি সবসময় গোপনে ও প্রকাশ্যে গরীব মানুষের উপকার করার জন্য নিজের অর্থ সম্পদ অকাতরে ব্যয় করে থাকেন, আমি আমার সম্পদের থেকে যৎসামান্য এই সমাজের পিছিয়ে পড়া এই সকল বুদ্ধিপ্রতিবন্ধী-শারীরিক প্রতিবন্ধী শিশুদের কল্যাণে ব্যায় করছি। প্রতিবন্ধীদের জন্য স্কুল প্রতিষ্ঠা করেছি এবং তাদের সহায়তায় সবসময় তাদের পাশে থাকতে চাই এটাই আমার চাওয়া। প্রতিবন্ধীরা যেন পরিবারের বোঝা না হয় সম্পদ হয়ে বেঁচে থাকতে পারে সেটাই আমার লক্ষ্য।

উল্লেখ্য, ২০০৭ সাল থেকে “নব অংকুর সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন তিনি দেশের বিভিন্ন প্রান্তে যেমন, ঠাকুরগাঁও, দিনাজপুর, রংপুর, নীলফামারী, লালমনিরহাট, ফরিদপুর, বরিশাল,-ভোলা কুমিল্লা, চাঁদপুর, ময়মনসিংহ এবং ঢাকার বিভিন্ন জায়াগায় অসহায় গরীব মানুষদের বিভিন্ন ভাবে সাহায্য সহযোগিতা করে আসছে বলে জানাযায়।