হালুয়াঘাটে দুর্যোগ প্রমশন ও সিপিপি’র ৫০ বছর পূর্তি উদ্যাপন

প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২১

এম.এ খালেক হালুয়াঘাট :
মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি, এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ময়মনসিংহের হালুয়াঘাটে আন্তর্জাতিক দুর্যোগ প্রমশন দিবস-২০২১ ও সিপিপি’র ৫০ বছর পূর্তি উদৃযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হযেছে।

বুধবার(১৩ অক্টোবর সকালে উপজেলা প্রশাসনিক হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিম’র সভাপতিত্বে ও উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা শাখার আয়োজনের দিবসটি উপলক্ষ্যে উপজেলা চত্বরে অগ্নিকান্ডের মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তাগণ বলেন, প্রাকৃতিক বা মানুষ সৃষ্ট দুর্যোগ-যুদ্ধে পৃথিবীর সবচেয়ে ঘনবসতিপূর্ণ এ বাংলাদেশের মানুষের মনের জোর ও লড়াই করার শক্তি বিশ্বে রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে। বড় বড় দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ এখন বিশ্বে উদাহরণ। দেশের সাধারণ মানুষের মধ্যে দুর্যোগের সক্ষমতা বেড়েছে দুর্যোগ ঝুঁকি মোকাবিলা ও জলবায়ু অভিযোজন বিষয়ে বাংলাদেশ এখন বিশ্বের দৃষ্টান্ত। বিশ্বকে পথ দেখাচ্ছে বাংলাদেশ। দুর্যোগ সম্পর্কে সচেতনতা বাড়াতে সরকার স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে পাঠ্যসূচি তৈরি করেছে।

এসময় উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামীলীগের (ভারপাপ্ত) সভাপতি কবিরুল ইসলাম বেগ,ভারপাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রশিদ,পৌর মেয়র খায়রুল আলম ভূঞা, সাংগঠনিক সম্পাদক আব্দুল ওয়াহাব,উপ-সহকারী প্রকৌশলী মোঃ আনোয়ার হোসেন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা প্রমুখ।
অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আলাল উদ্দিন।