করোনায় মৃত্যু ৫, শনাক্ত ২৮৯

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২১

স্বজন ডেস্ক : সারাদেশে ২৪ ঘণ্টায় করোনাতে মৃত্যু হয়েছে পাঁচজনের। গতকাল মারা গিয়েছিল ৯ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার আরও কমেছে এসেছে, শনাক্তের হার এক দশমিক ৩৯ শতাংশ। নতুন করে শনাক্ত হয়েছেন ২৮৯ জন  গতকাল (২৪ অক্টোবর) ২৭৫ জন শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ২৮৯ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৬৭ হাজার ৯৮১ জন। সরকারি হিসাবে মোট মারা গেলেন ২৭ হাজার ৮২৮ জন।

করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪১৩ জন। আক্রান্ত হয়ে মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৩১ হাজার ৭৪০ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২০ হাজার ৮৩৩টি। নমুনা পরীক্ষা হয়েছে ২০ হাজার ৭৭৩টি।

দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি দুই লাখ ৪২ হাজার ৯২৩টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৪ লাখ ৬৮ হাজার ১৬৮টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২৭ লাখ ৭৪ হাজার ৭৫৫টি।

দেশে এখন পর্যন্ত করোনাতে রোগী শনাক্তের হার ১৫ দশমিক ৩১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬৯ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনাতে মারা যাওয়া ৫ জনের মধ্যে পুরুষ দুজন, নারী তিনজন।

দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৮১৯ জন। নারী মারা গেছেন ১০ হাজার ৯ জন। বয়স বিবেচনায় ৫১-৬০ বছরের মধ্যে রয়েছে দুজন আর ৬১-৭০ বছরের মধ্যে রয়েছেন তিনজন। তাদের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের আছেন দুজন করে। খুলনা বিভাগে মারা গেছেন একজন।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, মারা যাওয়া পাঁচজনেরই মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে।