নালিতাবাড়ীতে কৃষি প্রণোদনা বিতরণ

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২২

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি :
শেরপুরের নালিতাবাড়ীতে রবি/২০২২-২০২৩ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে গম, সরিষা, ভূট্টা, পিয়াজ বীজ ও সার বিতরণ উদ্বোধন করা হয়েছে।
রোববার (১৩ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদের মুজিব শতবর্ষ মঞ্চে এ কর্মসূচী উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা খৃস্টফার হিমেল রিছিল। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর কবীর। এসময় নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফুলের তোরা দিয়ে কৃষকদের পক্ষ থেকে বরণ করে নেওয়া হয়।


প্রণোদনা কর্মসমূচীর আওতায় উপজেলার ৫ হাজার কৃষকের মাঝে এক কেজি করে বারী সরিষা-৯, বারী সরিষা-১৪ বীজ ও ২০ কেজি করে ডিএপি সার, ২ হাজার কৃষকের মাঝে ২০ কেজি করে গম বীজ ও সার, ৫০ জন কৃষকের মাঝে এক কেজি করে পিয়াজ বীজ ও ২০ কেজি করে সার এবং ৪শ জন কৃষকের মাঝে ২ কেজি করে ভুট্টা বীজ ও ৩০ কেজি করে সার বিনামূল্যে বিতরণ করা হবে।
উপজেলায় চলতি মৌসুমে প্রণোদনার আওতায় ৬৬৮ হেক্টর জমিতে সরিষার আবাদ এবং সর্বমোট ১ হাজার ৬২৭ হেক্টর জমিতে সরিষা আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।