সতের’শ কোটি টাকার পরিকল্পিত উন্নয়নে বদলে যাচ্ছে গফরগাঁও -ফাহমী গোলন্দাজ বাবেল এমপি

ভিশন ২০৪১, উন্নত বাংলাদেশ

প্রকাশিত: ৮:৫০ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২০

গফরগাঁও ( ময়মনসিংহ ) সংবাদদাতা : ময়মনসিংহ-১০,গফরগাঁও আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল এমপি বলেছেন, ‘ সড়ক ও জনপথ বিভাগ, এলজিইডি, স্থানীয় সরকার মন্ত্রণালয়, পানি সম্পদ মন্ত্রণালয়, বিদ্যুৎ মন্ত্রণালয়, শিা প্রকৌশল অধিদপ্তর, দুর্যোগ প্রশমন অধিদপ্তরসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও দফতরের অনেকগুলো প্রকল্পের মাধ্যমে গফরগাঁও উপজেলায় আঞ্চলিক সড়ক, মহাসড়ক,রাস্তা, ব্রীজ , সেতু, ড্রেন নির্মাণ,,নদী খনন, বেঁড়ি বাঁধ, বন্যা নিয়ন্ত্রণ বাধ, স্কুল, কলেজের ভবন নির্মাণ এরবং অবকাঠামো নির্মাণে প্রায় সাত’শ কোটি টাকার উন্নয়ন কাজ চলমান ।

এছাড়ওা গত সাড়ে ছয় বছরে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে গফরগাঁও উপজেলায় হাজার কোটি টাকার উন্নয়ন কাজ শেষ হয়েছে ।

উপজেলায় যোগাযোগ, শিা, কৃষি,চিকিৎসা, বিদ্যুৎসহ উন্নয়নের প্রতিটি েেত্র সমন্বিত এবং পরিকল্পিত উদ্যোগ নেওয়া হয়েছে, এতে বদলে যাচ্ছে গফরগাঁও উপজেলা ।

শনিবার (২৪ অক্টোবর) বিকালে গফরগাঁও উপজেলা পরিষদ মিলনায়তনে ‘ গফরগাঁও ২০৪১ উন্নয়ন ভাবনা’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন । উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে এ মতবিনিময় সভার আয়োজন করা হয় ।

ফাহমী গোলন্দাজ বাবেল এমপি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে গত সাড়ে ছয় বছরে গফরগাঁও উপজেলায় রেকর্ড পরিমান সতের’শ কোটি টাকার উন্নয়ন হয়েছে। চরাঞ্চর, বিল অঞ্চলসহ দুর্গম এলাকাগুলোতে তৈরী হয়েছে পাকা সড়ক। নদী,খাল,বিলের ওপর নির্মিত হয়েছে সেতু,ব্রীজ,কার্লভাট। গ্রামের পর গ্রাম বিদ্যুতায়ন করা হয়েছে।

নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবারেহর ব্যবস্থা করা হয়েছে। সামাজিক নিরাপত্তা নেটওয়ার্ক, খাদ্য শস্য উৎপাদন, স্বাস্থ্য ও শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়নে অর্জিত হয়েছে উল্লেখ যোগ্য অগ্রগতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সালের উন্নত বাংলাদেশের উন্নত গফরগাঁও গড়তে জনগুরুত্বপূর্ন বিবেচনায় পরিকল্পিতভাবে অসম্পূর্ণ উন্নয়ন কাজগুলো বাস্তবায়নে উদ্যোগ নেওয়া হয়েছে ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তাজুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বি

শেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, পৌর মেয়র এসএম ইকবাল হোসেন সুমন । আরও বক্তব্য রাখেন গফরগাঁও সরকারি কলেঝের অধ্য প্রফসর ডঃ ইমরান হোসাইন, উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্য আতাউর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রেশমা আক্তার, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ডাঃ কে এম এহসান, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হালিম মানিক, সাধারন সম্পাদক মতিউর রহমান বাবুল,সালটিয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হক ঢালী, প্রেসকাবের সভাপতি আব্দুল্লাহ আল আমিন বিপ্লব, সাবেক সভাপতি আতাউর রহমান মিন্টু, গফরগাঁও বাজার ব্যবসায় সমিতির যুগ্ম আহবায়ক আব্দুল হামিদ বাচ্চু, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মাহবুবুল এহাছান রানা প্রমুখ। । সভায় উপজেলা প্রশাসনের কর্মকর্তা, নাগরিক সমাজের প্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।