পহেলা ফেব্রুয়ারি থেকে মসিকে সান্ধ্যকালীন বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম শুরু – মেয়র টিটু

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২১

স্টাফ রিপোর্টার :

আগামী ০১লা ফেব্রুয়ারি থেকে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এর উদ্যোগে সান্ধ্যকালীন বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম শুরু করা হচ্ছে। নাগরিকবৃন্দকে সন্ধ্যা ০৬টা থেকে রাত ১০টার মধ্যে যার যার বাসা বা দোকানের বর্জ্য নির্ধারিত স্থানে ফেলতে হবে। সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ তা রাতের মধ্যেই সংগ্রহ করবে। এতে করে নগরে দৃশ্যমান অবস্থায় কোন বর্জ্য পাওয়া যাবে না।


মঙ্গলবার ১৯ জানুয়ারি দুুপুরে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শহীদ শাহাবুদ্দীন মিলনায়তনে অনুষ্ঠিত পরিচ্ছন্ন নগরী গড়তে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন সিটি মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

প্রাথমিক পাইলট প্রকল্প হিসেবে সিটির ৭,৮ ও ৯ নং ওয়ার্ড এবং নগরের প্রধান প্রধান সড়কসমূহ এ কার্যক্রমের আওতায় থাকবে। সিটি মেয়র মোঃ ইকরামুল হক টিটু আরো বলেন, আমরা অপরিচ্ছন্ন নগরীর বদনাম থেকে বেরিয়ে আসতে চাই। তবে তার জন্য সিটি কর্পোরেশনের কার্যক্রমের সাথে জনসচেতনতা এবং জনগণের আন্তরিক সহযোগিতা প্রয়োজন। তা ব্যতীত জনগণের প্রত্যাশা অনুযায়ী পরিচ্ছন্ন নগরী প্রতিষ্ঠা সম্ভব নয়।

মসিক’র প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ আরিফুর রহমান মতবিনিময় সভার সঞ্চালনা করেন এবং সাংবাদিকবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

মতবিনিময় সভায় প্যানেল মেয়র -১ মো: আসিফ হোসেন ডন, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ড. উম্মে আফসারী জোহরা, সিটি কর্পোরেশন সচিব রাজীব সরকার, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, কাউন্সিলর ফারুক হাসান, শীতল সরকার, হামিদা পারভীন, স্বাস্থ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মহবত আলী সহ কাউন্সিলরবৃন্দ, বিডি কিন প্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃৃন্দ উপস্থিত ছিলেন।