করোনায় সর্বোচ্চ রেকর্ড শনাক্ত ৮৩৬৪ জন : মৃত্যু-১০৪

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, জুন ২৮, ২০২১

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩৬ হাজার ৭৮৩টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৫ হাজার ৫৯টি। দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬৫ লাখ ৪১ হাজার ৮৪০টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৭ লাখ ৭৪ হাজার ৮৮৬টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৭ লাখ ৬৬ হাজার ৯৫৪টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০৪ জনকে নিয়ে দেশে সরকারি হিসেবে করোনাতে মোট মারা গেছেন ১৪ হাজার ২৭৬ জন, আর ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া আট হাজার ৩৬৪ জনকে নিয়ে মোট শনাক্ত হয়েছেন আট লাখ ৯৬ হাজার ৭৭০ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ২৩ দশমিক ৮৬ শতাংশ, আর এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ০৬ শতাংশ, আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০৪ জনের মধ্যে পুরুষ মারা গেছেন ৬৮ জন ও নারী মারা গেছেন ৩৬ জন। দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ১০ হাজার ১৮৬ জন, আর নারী মারা গেছেন চার হাজার ৯০ জন।

২৪ ঘণ্টায় মৃত ১০৪ জনের মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব রয়েছেন ৫৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ২৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন ১৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চার জন, আর ২১ থেকে ৩০ বছরের মধ্যে আছেন ৫ জন। তাদের মধ্যে বিভাগভিত্তিক বিশ্লেষণে ঢাকা বিভাগের আছেন ২৭ জন, চট্টগ্রাম বিভাগের ১৯ জন, রাজশাহী বিভাগের ৭ জন, খুলনা বিভাগের ৩৫ জন, বরিশাল বিভাগের ২ জন, রংপুর বিভাগের ৯ জন এবং  ময়মনসিংহ বিভাগের ৫ জন।

মারা যাওয়া ১০৪ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৮২ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১৫ জন এবং বাড়িতে মারা গেছেন ৭ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া তিন হাজার ৫৭০ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন এক হাজার ৯৬৩ জন, চট্টগ্রাম বিভাগে ৫২৫ জন, রংপুর বিভাগে ৯৯ জন, খুলনা বিভাগে ৩৬৩ জন, বরিশাল বিভাগে ৫৫ জন, রাজশাহী বিভাগে ৩৭০ জন, সিলেট বিভাগে ১০৯ জন এবং ময়মনসিংহ বিভাগের আছেন ৮৬ জন।