ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের কার্যক্রম সম্পর্কে সংবাদকর্মীদের সাথে পরিচালকের মতবিনিময়

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, মে ৯, ২০২১

স্টাফ রিপোর্টার :

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের কার্যক্রম সম্পর্কে সংবাদকর্মীদের সাথে মতবিনিময় করেছেন হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোঃ ফজলুল কবীর।

রবিবার দুপুরে এই মত বিনিময় সভায় হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোঃ ফজলুল কবীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সেবা সহজীকরণে প্রতিটি ওয়ার্ডে ল্যাব প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে। অচীরেই প্রতিটি ওয়ার্ডে ল্যাব স্থাপন করা হবে। এছাড়া কিডনি রোগীদের ডায়ালাইসিস সেবা সহজীকরণে কিস্তির ব্যবস্থা করা হয়েছে।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের আলোকে তিনি আরো বলেন, সংবাদকর্মীরা হলো, সমাজের আয়না। তারা যে জিনিসগুলো দেখিয়ে দিতে পারবে, আমার একার পে তার কখনোই সম্ভব নয়। সংবাদকর্মীদের উদ্দেশ্যে আরো বলেন, সর্বাত্বক সহযোগীতা করুন। কারো চাওয়া পাওয়া অপূর্ণ থাকবে না। অভিযোগ নয়, মাঝে মধ্যে আপনাদের সাথে বসে আপনাদের দেখানো বিষয়গুলো আমলে নিলে অনেক সম্ভাবনা তৈরী হবে।

তিনি দালাল ও এম্বোল্যান্সের মাধ্যমে রোগী ও রোগীর লোকজন প্রতারণা থেকে অচীরেই ব্যবস্থা নেয়ার অঙ্গিকার ব্যক্ত করে বলেন, ইতিপুর্বে অনেক পরীা নিরীা বাইরে হতো। ভবিষ্যতে আর কোন পরীা নিরীা বাইরে হবে না। হাসপাতাল থেকে শতভাগ ওষুধ দেয়া হচ্ছে। ভবিষ্যতে শতভাগ পরীা নিরীা করা হবে। এতে রোগী ও রোগীর পরিবারের অর্থ সাশ্রয় এবং মানসম্মত পরীা নিরীা হবে।

এর আগে জুনিয়র কনসালটেন্ট (মেডিসিন) ও ফোকাল পার্সন কোভিট মমেকহা ডাঃ মোঃ মহিউদ্দিন খান মুন হাসপাতালের কার্যক্রম সম্পর্কে সাংবাদিকদেরকে বিস্তারিত অবহিত করেন। সভায় হাসপাতালের উপ পরিচালক ডাঃ মোঃ ওয়ায়েজ উদ্দিন ফরাজী, সহকারী পরিচালক ডাঃ জাকিউল ইসলাম, ময়মনসিংহ প্রেসকাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন বক্তব্য রাখেন।