বিনা‘য় ময়মনসিংহের তিন শতাধিক চাষিদের মাঝে বীজ বিতরণ ও কৃষক সমাবেশ

প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, মে ৩১, ২০২১

স্টাফ রিপোর্টার :
ময়মনসিংহ সদর উপজেলার দাপুনিয়া ও চরাঞ্চলের তিন শতাধিক কৃষকদের মাঝে বিনামূল্যে বিনাধান-১১, বিনাধান-১৬ এবং বিনাধান-১৭ এর বীজ বিতরণ ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে বিনা প্রধান কার্যালয়ে ড. এম এ ওয়াজেদ মিয়া অডিটোরিয়ামে আয়োজিত বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিনা) মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিনার পরিচালনা পর্ষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল।

বক্তব্য রাখেন বিনার পরিচালক ড. জাহাঙ্গীর আলম, পরিচালক ড. আবুল কালাম আজাদ, পরিচালক ড. আব্দুল মালেক,সিএসও আরসি ড.মো.মনজুরুল ইসলাম ও চর উত্তরাঞ্চল ও পাহাড়ি এলাকার উপযোগি ফসলের লাভজনক শস্য ব্যবস্থাপনা প্রযুক্তি উদ্ভাবন এবং শস্য নিবিড়তা বৃদ্ধিকরণ কর্মসুচীর প্রকল্প পরিচালক কৃষিতত্ব বিভাগের প্রধান ড. শহিদুল ইসলাম ।

অনুষ্ঠানের প্রধান অতিথি তিন শত কৃষকের মাঝে দশ কেজি করে আগাম ও স্বল্পজীবনকালীন, উচ্চফলনশীল বন্যা সহিষ্ণু জাতের বিনাধানের বীজ বিতরণ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিনার উদ্ভিদ প্রজনন বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. সাকিনা খানম ।