ময়মনসিংহে ক্লিন আপ বাংলাদেশ এর আত্ম প্রকাশ

প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ণ, জুন ১২, ২০২১

স্টাফ রিপোর্টার : বিভাগীয় শহর ময়মনসিংহে লোগো ও টি-শার্ট উন্মোচনের মধ্যদিয়ে আত্মপ্রকাশ করল ক্লিন আপ বাংলাদেশ নামে একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। শুক্রবার (১১ জুন) বিকেলে নগরীর বোরাং রেসিডেন্সিয়াল ট্রেনিং সেন্টারে সংগঠনটির লোগো ও টি-শার্ট উন্মোচন করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র ইকরামুল হক টিটু।

অনুষ্ঠানে মেয়র ইকরামুল হক টিটু বলেন, পরিচ্ছন্ন বাংলাদেশ একটি নাগরিক চাহিদা। এ চাহিদা পূরণে তরুণরা অনেকদিন ধরেই স্বেচ্ছাসেবামূলক নানা কর্মসূচি পালন করে আসছে। নির্দিষ্ট প্রতিষ্ঠানের পাশাপাশি নিজেরাও যে পরিচ্ছন্নতায় কাজ করতে পারে তারা সাধারণ মানুষকে ইতোমধ্যে বুঝাতে সম হয়েছেন। এসব তরুণদের উদ্যোগ ও প্রচেষ্টায় ক্লিন আপ বাংলাদেশ সংগঠনটি সারাদেশে ছড়িয়ে যাবে এবং পূরণ হবে পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন এই কামনাই থাকবে।

আয়োজকরা জানান, সংগঠনটি ২০১৪ সালে প্রথম ক্লিন আপ ময়মনসিংহ নামে যাত্রা শুরু করে। তাদের কার্যক্রম দেশব্যাপী ছড়িয়ে দিতেই নাম বদলে ক্লিন আপ বাংলাদেশ দেওয়া হয়েছে।

সংগঠনটির প্রস্তাবক অ্যাডভোকেট মতিউর রহমান ফয়সাল বলেন, পরিচ্ছন্ন মানসিকতা ও পরিচ্ছন্ন বাংলাদেশের প্রত্যাশায় নাগরিক সচেতনতায় সংগঠনটি কাজ করবে। এটি আপাতত ময়মনসিংহ বিভাগের চারটি জেলায় কার্যক্রম পরিচালনা করবে। পরে সারাদেশে এর বিস্তৃতি ঘটানো হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা বিমল পাল, মসিকের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু, স্বেচ্ছাসেবক আলী ইউসুফ, জেলা হিসাবরণ কর্মকর্তা ইমরান সোহেল, দূর্গাবাড়ি ওষুধ ব্যবসায়ী সমিতির সভাপতি তৌহিদুর রহমান ছোটন, সেচ্ছাসেবক শুভ চক্রবর্তী প্রমুখ।