নান্দাইলে লকডাউনে উপজেলা প্রশাসন মাঠে

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, জুলাই ১, ২০২১

শাহ্ আলম ভূঁইয়া, নান্দাইল আঞ্চলিক অফিস :

সারা দেশের ন্যায় ময়মনসিংহের নান্দাইলে সর্বাত্মক লক ডাউন পালিত হয়েছে। লক ডাউনের বাস্তব চিত্র প্রত্যক্ষ করেছেন নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুরের নেতৃত্বে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১ জুলাই) সকালে তিনি উপজেলা সদর সহ বিভিন্ন হাট-বাজারে ব্যাপক কর্মতৎপরতা চালিয়েছেন। এসময় তিনি লক ডাউনের বাস্তব চিত্র প্রত্যক্ষ করেন এবং বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দিক নির্দেশনা করেন।

জেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক সরকারি স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুর এর নেতৃত্বে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহফুজুল হক, নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান আকন্দ, নান্দাইল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো.মাসুদ খান এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ-কিশোরগঞ্জ হাইওয়ে সড়কে পণ্যবাহি যানবাহন ও প্যাডেল রিক্সা চলাচল এবং সাধারণ জনগণকে পায়ে হেটে গন্তব্যস্থানে পাড়ি দিতে দেখা যায়। এছাড়া সরকারি নির্দেশনা মেনেই নিত্য প্রয়োজনী খাদ্য দ্রব্যের দোকান, জরুরী সেবার আওতায় খাবার হোটেল ও ঔষধের দোকান খোলা ছিল। অপরদিকে বিলাস বহুল সকল ধরনের শপিংমল ও অন্যান্য দোকানপাট বন্ধ ছিল।

নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুর বলেন, স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত মাস্ক ব্যবহার করাসহ প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হবেন না। করোনা প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান তিনি।