এডিস মশার লার্ভার সন্ধানে ভ্রাম্যমান অভিযান পরিচালনা করছে মসিক

প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২১
স্টাফ রিপোর্টার : এডিস মশার লার্ভা সন্ধানে ময়মনসিংহ শহরের বিভিন্ন এলাকার বিভিন্ন নির্মাণাধীন ভবন ও প্রতিষ্ঠানে নিয়মিত অভিযান পরিচালনা করছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক)। এডিস মশার লার্ভা পাওয়া গেলে ভবনমালিককে জরিমানা করছে মসিক ভ্রাম্যমান আদালত। এ মৌসুমে বিভিন্ন নির্মাণাধীন ভবন ও প্রতিষ্ঠানে এডিস মশার লার্ভা পাওয়ায় এ পর্যন্ত প্রায় ৯০ হাজার টাকা জারিমানা করেছে মসিক ভ্রাম্যমান আদালত।
বৃহস্পতিবার  বেলা ১১ টায় পরিচালিত অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিল আহমেদ পরিচালিত ভ্রাম্যমান আদালত আমলাপাড়া এলাকার ৩ নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ৩ মামলায় প্রত্যেক ভবনমালিককে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করে।
এ সময় উপস্থিত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: এইচ কে দেবনাথ বলেন, এখন ডেঙ্গুর মৌসুম। আমরা মশক নিধনে এডাল্টিসাইড ও লার্ভিসাইড প্রয়োগ করছি। তবে এডিস মশা যেহেতু তিন দিনের বেশি জমে থাকা যে কোন পরিস্কার পানিতে বংশবিস্তার করতে পারে তাই সবাইকে ব্যক্তিগতভাবে সচেতন থাকতে হবে। নিজ আঙ্গিনা-বাসাবাড়ি এবং প্র্রতিষ্ঠানে জমে থাকা পানি দায়িত্বসহকারে ফেলে দিতে হবে। মাননীয় মেয়র মোঃ ইকরামুল হক টিটুর নির্দেশনায় এবং সকলের সহযোগিতায় এবারও আমারা ময়মনসিংহ শহরকে স্থানীয় এডিস মশার কামড়ে সৃষ্ট ডেঙ্গু থেকে মুক্ত রাখতে পারবো বলে আশা রাখি।
আজ অভিযান চলাকালে আরো উপস্থিত ছিলেন জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মুজমদার, স্যানিটারী ইন্সপেক্টর জাবেদ ইকবাল প্রমুখ।