বিনার জীবাণু সার উৎপাদনে এপেক্স বায়োফার্টিলাইজারের সমঝোতা স্মারক স্বাক্ষর

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২১

স্টাফ রিপোর্টার :
বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট-বিনা জীবাণু সার উৎপাদনের জন্য এপেক্স বায়োফার্টিলাইজারস্ এন্ড বায়োপেস্টিসাইডস্ লিমিটেডের একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বিনা কনফারেন্স রুমে চুক্তিতে স্বাক্ষর করেন বিনার মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম ও এপেক্সের ব্যবস্থাপনা পরিচালক ড. জহুর আহমেদ। তিন বছর মেয়াদী চুক্তি অনুযায়ী বিনার কাঁচামাল ও প্রযুক্তি ব্যবহার করে এপেক্স জীবাণু সার উৎপাদন এবং চাষিদের মাঝে বিপণন করবে।

এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিনা‘র মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম, বিশেষ অতিথি হিসাবে উপস্থিতি হিসাবে উপস্থিত ছিলেন বিনা‘র পরিচালক প্রশিক্ষণ ও পরিকল্পনা ড. জাহাঙ্গীর আলম,পরিচালক গবেষণা ড. আব্দুল মালেক, ড. মোঃ ইকরাম-উল-হকমুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা এবং প্রধান, পরিকল্পনা ও উন্নয়ন শাখা, ড. মোঃ জহুরুল ইসলাম ,মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মৃত্তিকা বিজ্ঞান বিভাগ, জৈব সার উৎপাদনকারী প্রতিষ্ঠান প্রধান: এপেক্স বায়োফার্টিলাইজার্স এন্ড বায়োপেস্টিসাইডস্ লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক ড. জহুর আহম্মেদ, পরিচালক,মাহির আহম্মেদ, মোঃ গোলাম কবির সহকারী ব্যবস্থাপক (গবেষণা এবং উন্নয়ন) বায়োটেকনোলজি বিভাগ এপেক্সবায়োফার্টিলাইজারস্ এন্ড বায়োপেস্টিসাইডস্ লিমিটেড এ সমঝোতা স্মারক ৩ (তিন) বৎসরের জন্য কার্যকর থাকিবে।

তবে দুই পক্ষের সম্মতিতে সমঝোতা স্মারক যে কোন সময় সংশোধন বা পরিবর্ধন করা যাইবে যাহা কোনভাবেই জাতীয় সার প্রমিতকরণ কমিটির কোন সিদ্ধান্ত বা সরকারী বিধি-বিধানের পরিপন্থী হইবে না।