ময়মনসিংহে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল প্রদর্শনী অনুষ্ঠিত

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২১

স্টাফ রিপোর্টার : ব্ল্যাক বেঙ্গল জাতের উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল প্রদর্শনী-২০২১ ময়মনসিংহ সদর উপজেলা প্রাণিসম্পদ অফিস চত্বরে ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে।

ময়মনসিংহ সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদপ্তরের ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের অর্থায়নে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল প্রদর্শনী উপলক্ষে ছাগল প্রদর্শনী স্টল, র‌্যালী, আলোচনা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।


ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল প্রদর্শনী অনুষ্ঠানে ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার বলেন, ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল আমাদের দেশীয় ছাগল, এই ছাগল পালনে অধিক লাভ, যেমন বংশবৃদ্ধি করে তেমনে বাড়ে। এই জাতের ছাগলের মাংসও সুস্বাদু। তিনি আরো বলেন, বেশী বেশী করে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল পালন করতে হবে তাহলে আপনারা উপকৃত হবেন।


অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ময়মনসিংহ সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: আহসান হাবিব। উপজেলা ভেটেরিনারি সার্জন ডা: লায়লা ইয়াসমিন এর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আবু আহসান মো: রেজাউল হক, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা রাশেদুল ইসলাম। আলোচনা শেষে ছাগল প্রদর্শনীর দুটি ক্যাটাগরিতে দুইজন ছাগল পালনকারীকে দুটি এলইডি টেলিভিশন পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠান শুরুতে উপজেলা নির্বাহী অফিসার ও অতিথিবৃন্দ র‌্যালি শেষে ছাগল প্রদর্শনীর স্টল পরিদর্শন করেন।