ধোবাউড়ায় বিজিডির চাল বিতরণে কম দেওয়ার অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২২

ধোবাউড়া (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার ঘোষগাঁও ইউনিয়ন পরিষদে ভিজিডি কার্ডের চাল বিতরণে কম দেওয়ার অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যান হারুন-অর রশিদের বিরুদ্ধে। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঘোষগাঁও ইউনিয়ন পরিষদে ৩৪০ জন কার্ডদারীর মাঝে চলতি মাসের বিজিডির চাল বিতরণ করা হয়।

 

এসময় ভিজিডি কার্ডধারী নারীরা চাল কম দেওয়ার অভিযোগ করেন। কার্ডদারী প্রত্যেক নারীর জন্য প্রতি মাসে ৩০ কেজি করে চাল বরাদ্দ দেয় সরকার। ৩০ কেজি ওজনের বস্তা খুলে সাড়ে তিন থেকে তিন কেজি চাল রেখে প্লাস্টিক রশ্মি দিয়ে হাতের সেলাই করা বস্তায় সাড়ে ছাব্বিশ থেকে সাতাইশ কেজি চাল বিতরণ করা হয়। ইউপি চেয়ারম্যান হারুন-অর রশিদ চাল কম দেওয়ার কথা স্বীকার করে বলেন, গোডাউন থেকে আমাকে প্লাস্টিকের রশ্মি দিয়ে সেলাই করা বস্তা দেওয়া হয়েছে। বস্তায় এক দুই কেজি চাল কম রয়েছে।

 

মুন্সিরহাট খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল মিয়া বলেন, গুদাম থেকে চাল কম দেওয়ার কোন সুযোগ নেই। প্রতিটি বস্তায় ৩০কেজি করে চাল বুঝে নিয়েছে। মহিলা বিষয়ক কর্মকর্তা পূর্নিমা কবিরাজ বলেন, বিজিডি চাল ৩০ কেজির কম দেওয়ার কোন সুযোগ নেই, কেন কম দেওয়া হয়েছে খোঁজ নিয়ে দেখবো। উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন বলেন, কেন চাল কম দেওয়া হচ্ছে বিষয়টি খতিয়ে দেখবো।