প্রধানমন্ত্রী ঘর উপহারের উদ্বোধন উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসারের প্রেসব্রিফিং

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২২
তারাকান্দা ( ময়মনসিংহ) প্রতিনিধি :  ময়মনসিংহের তারাকান্দায় মুজিববর্ষ ভূমিহীন  ও গৃহহীন পরিবারের মাঝে ৩য় পর্যায়ে নির্মিত ঘর প্রধানমন্ত্রী কতৃক আগামী ২৬ এপ্রিল ২০২২ তারিখে উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন করেছে উপজেলা প্রশাসন। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে রোববার( ২৪ এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত’ র সভাপতিত্বে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে বলা হয় তারাকান্দা উপজেলায়  ৪০ টি ঘরের নির্মান কাজ হয়েছে যেখানে বালিখাঁ ইউনিয়নে বালিখাঁ স্পটে ২৮ টি এবং বানিহালা ইউনিয়নের বানিহালা স্পটে১২ টি ঘরের নির্মাণ কাজ হয়েছে। আরোও উল্লেখ্য যে,তারাকান্দা উপজেলায় ১ম পর্যায়ে ৫০ টি এবং ২য় পর্যায়ে ৪০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদান করা হয়েছে। ঘর প্রতি বরাদ্দ দেওয়া হয় ২ লক্ষ ৪০ হাজার টাকা। তিনি আরো বলেন, ৬৪ জেলায় ৩২৯০৪ টি আধা- পাকা ঘর দুইশতক জমিসহ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঈদ উপহার হিসাবে আগামী ২৬ এপ্রিল২০২২ তারিখে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে বিতরন কার্য শুভ উদ্ভোদন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রত্যেক ইউনিয়নের উপকারভোগীরা নিজেরাই  তাদের ঘরের নির্মাণ কাজ দেখাশুনা করবেন। গৃহহীন এসব পরিবার অপেক্ষার প্রহর গুনছেন নিজের ঘরে ওঠার জন্য। যারা জীবনে কোনদিন কল্পনাও করতে পারেনি যে তারা একদিন পাকা ঘরে ঘুমাতে পারবেন এবং নিজেরাই জমির মালিক হবেন। জাতির পিতার সোনার বাংলা  বিনির্মানে ক্ষুধামুক্ত,দারিদ্র্যমুক্ত, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে মাননীয় প্রধানমন্ত্রী রাত দিন পরিশ্রম করে যাচ্ছেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভুমি জিন্নাত শহীদ পিংকি,উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রদীপ কুমার চক্রবর্তী রনু ঠাকুর, তারাকান্দা প্রেসক্লাবের সভাপতি এম এ কাশেম সরকার, সাধারণ সম্পাদক রফিক বিশ্বাস,সাংগঠনিক সম্পাদক সাগর তালুকদার, অর্থ সম্পাদক সোহেল রানা প্রমূখ।