ময়মনসিংহে ২১ আগষ্টে গ্রেনেড হামলার প্রতিবাদে জেলা আওয়ামী লীগের আলোচনা ও দোয়া

প্রকাশিত: ৯:৫৪ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২২

স্টাফ রিপোর্টার :
ভয়াল একুশে আগস্ট ২০০৪ সালে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টায় বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের উদ্যোগে ২১ আগষ্ট সকালে নগরীর টাউনহল প্রাঙ্গনে এই আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকার সভাপতিত্বে সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের সঞ্চালনায় এই সভা হয়। সভায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট কবির উদ্দিন ভ্ইূয়া, এডভোকেট ফরিদ আহমেদ, মমতাজ উদ্দিন মন্তা, যুগ্ম-সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস, শওকত জাহান মুকুল, সাংগঠনিক সম্পাদক আহমেদ আলী আকন্দ, দপতর সম্পাদক অধ্যক্ষ অধ্যক্ষ আবু সাঈদ দীন ইসলাম ফখরুল, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট জালাল উদ্দিন খান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক অধ্যক্ষ ড.একেএম আবদুর রফিক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শিব্বির আহমেদ চৌধুরী মিরন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবুল কালাম রাসেল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এডভোকেট আইনুল হক, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক অধ্যক্ষ আতিকুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল গফুর খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহসান মোহাম্মদ আজাদ, যুব ও ক্রীড়া সম্পাদক আলহাজ্ব রেজাউল হাসান বাবু, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অধ্যাপক তাসলিমা বেগম, সাংস্কৃতিক সম্পাদক মোস্তাফিজুর বাশার ভাসানী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ মমিনুর রহমান জিন্নাহ, উপ-দপ্তর সম্পাদক মিজানুর রহমান ডেভিট, সদস্য এডভোকেট ইমদাদুল হক সেলিম,এডভোকেট জিয়াউল হক সবুজ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাজ্জাদ জাহান চৌধুরী শাহীন, সাবেক সহসভাপতি হুমায়ুন কবীর হিমেল, ছাত্র লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, যুব মহিলা লীগের আহবায়ক অধ্যাপক বিলকিস খানম পাপড়ী সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে এডভোকেট জহিরুল হক খোকা বলেন, আওয়ামী লীগকে নেতৃত্ব শুন্য করতে তৎকালীন সরকার পরিকল্পিতভাবে এই গ্রেনেড হামলা চালিয়েছে। আল্লাহর অশেষ রহমতে শেখ হাসিনা প্রাণে গেছেন। তিনি আরো বলেন, এই হামলায় মহিলা লীগ সভাপতিনেত্রী প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী বেগম আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মী নিহত হয়েছেন। পাচ শতাধিকের বেশি নেতাকর্মী আজো গ্রেনেডের স্প্রিন্টার শরীরে নিয়ে যন্ত্রণা সহ্য করে দুখের সাথে দিন কাটাচ্ছেন। পরে ২১ আগষ্ট, ১৫ আগষ্টে ঘাতকদের হাতে নির্মমভাবে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।