গফরগাঁওয়ে ভয়াবহ অগ্নিকান্ড, ৫টি বাসা, ৫টি স্বর্ণের দোকানসহ ৬টি দোকান পুড়ে ছাই

দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশিত: ৮:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২৩

গফরগাঁও (ময়মনসিংহ) সংবাদদাতা : ময়মনসিংহের গফরগাঁওয়ে অগ্নিকান্ডের ঘটনায় ৬টি দোকান, ৫টি বাসা এবং কসমেটিকস মালামাল রাখার একটি গোডাউন পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার (৩ জানুয়ারি) বিকাল ৫টা ২৫ মিনিটে গফরগাঁও মধ্যবাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা দাবী করেছেন। এ সময় হৃৎযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আবুল হোসেন (৬২) নামে এক ব্যবসায়ি মারা যায়। গফরগাঁও ফায়ার সার্ভিস ও পৌর মেয়র ইকবাল হোসেন সুমনের নেতৃত্বে স্থানীয়দের দেড়ঘন্টাব্যাপী চেষ্টায় সন্ধ্যা সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।


পুড়ে যাওয়া দোকান, গোডাউন ও বাসাগুলো হলো-লিটন রায়ের স্বর্নালী জুয়েলার্স, বাদল রায়ের রায় জুয়েলার্স, সুশীল রায়ের মনিন্দ্র জুয়েলার্স, অপু রায়ের চমক জুয়েলার্স, নয়ন মিয়ার আশরাফ শিল্পালয়, হরিপদ রায়ের বিজয় কসমেটিকস, কসমেটিকস মালমাল রাখার একটি গোডাউন, রিটন রায়,বাদল রায়, বিজয় রায়, আশরাফ, শাহাবুদ্দিনের বাসা।
ক্ষতিগ্রস্থ ব্যবসায়ি হরিপদ রায় (৭২) জানায়, নয়ন মিয়ার আশরাফ শিল্পালয় থেকে আগুনের সুত্রপাত হয়। তিনি কাঁদতে কাঁদতে বলেন, তার কসমেটিকসের দোকান ও গোডাউন পুড়ে ছাই হয়ে গেছে। এতে তার প্রায় ৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
ভয়াবহ আগুন দেখে পার্শ্ববর্তী খান জেনারেল ষ্টোরের মালিক আবুল হোসেন আবুল হোসেন হৃৎযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যায়।
গফরগাঁও ফায়ার সার্ভিসের ষ্টেশন মাষ্টার রাম প্রসাদ পাল বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলের সবগুলো দোকান টিনের ঘর। এগুলো একটার সঙ্গে আরেকটা লেগে থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে গফরগাঁও ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট দেড় ঘন্টায় চেষ্টায় সন্ধ্যা সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।