নকলায় ফাঁসিতে ঝুলে গৃহবধূর মৃত্যু, থানায় মামলা রুজু

প্রকাশিত: ৮:৪২ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২৩

জাহাঙ্গীর হোসেন, স্টাফ রিপোর্টার : শেরপুরের নকলায় ফাঁসিতে ঝুলে হাসি খাতুন (২৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। ১৬ জানুয়ারি সোমবার রাতে পৌরসভার কলাপাড়া মহল্লায় হাসির শ্বশুরবাড়িতে এ ঘটনা ঘটে। হাসির বাবার বাড়ি নকলা ইউনিয়নের দক্ষিণ নকলা গ্রামে। বাবার নাম হাশেম আলী। তাঁর ৩ বছর বয়সি এক কন্যা সন্তান রয়েছে।

এ ব্যাপারে হাসির বাবার লিখিত অভিযোগের প্রেক্ষিতে থানায় মামলা রুজু করা হয়েছে। পারিবারিক সূত্র জানায় প্রায় ৬ বছর আগে হাসির বিয়ে হয় পৌরসভার কলাপাড়া মহল্লায় আবুবকর সিদ্দিকের ছেলে সারোয়ার জাহানের (২৭) সাথে। বিয়ের পর থেকে স্বামী, শ্বশুর, শ্বাশুড়ি শহর বানু ও দেবর সজিব মিয়া হাসিকে শারারিক ও মানসিক নির্যাতন করত। ১৬ জানুয়ারি সোমবার সন্ধার দিকে স্বামী, শ্বশুর, শ্বাশুড়ি ও দেবরের সাথে হাসির বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে হাসি গলায় ওড়না পেঁচিয়ে গোয়াল ঘরের ধন্যায় ঝুলে আত্মহত্যার চেষ্টা চালায়। পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রিয়াদ মাহমুদ জানান খবর পেয়ে হাসির লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছি। আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে হাসির বাবা থানায় লিখিত আবেদন করেছেন। মামলা রুজু করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।