হালুয়াঘাটে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২৩

এম.এ খালেক,হালুয়াঘাট(ময়মনসিংহ)প্রতিনিধি :
ময়মনসিংহের হালুযাঘাটে জোরপূর্বক মাদ্রাসার জায়গা দখল করায় বাধা দেওয়াতে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১ এপ্রিল) অপরাহ্নে বাঘাইতলা বাজারের প্রাণ কেন্দ্রে ফয়জুল উলুম হামিউসসুন্নাহ ও উম্মাহাতুল মু’মিনীন(রাঃ)মহিলা ক্বওমী মাদ্রাসার আয়োজনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বাঘাইতলা বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ মিছিল করেন মুসল্লীরা। মানববন্ধনে বক্তব্য রাখেন ফয়জুল উলুম হামিউসসুন্নাহ মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা ইয়াসিন আরাফাত,মাওলানা দীন ইসলাম আলনোমানী,মাওলানা ইব্রাহীম খলিল,মুফতি নাজমূল হুদা, কামরুজ্জামান, শিক্ষক মো.শামীম হাসান, হিফজ বিভাগের শিক্ষক মো.কামাল উদ্দিন,কবির আহমেদ আব্দুল করিম,মজনু মিয়া প্রমুখ। এছাড়াও উক্ত মানববন্ধনে অত্র প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী, ছাত্রসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বক্তাগণ বক্তব্যে বলেন, ফয়জুল উলুম হামিউসসুন্নাহ ও উম্মাহাতুল মু’মিনীন(রাঃ)মহিলা ক্বওমী মাদ্রাসার ১২ শতাংশ জায়গা স্থানীয় কথিত পুলিশের সোর্স আবু বক্কার ছিদ্দিক জোরপূর্বক দখল করায় প্রতিষ্ঠানের পক্ষ থেকে বাধা দেওয়াতে হুজুরদের নামে মিথ্যা মামলা দায়ের করেছেন। প্রকৃত পক্ষে আবু বক্কার ছিদ্দিক এর কোন জমি মাদরাসার সাথে নেই। তিনি শেখ সাদী নামক এক ব্যক্তির জমি দখলে নেওয়ার পায়তাড়ায় লিপ্ত থাকিয়া তাদের নামে মিথ্যা মামলা দায়ের করেছেন। শিঘ্রই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।
এ বিষয়ে আবু বক্কার ছিদ্দিক বলেন, মাদ্রাসায় তার কোন জমি নেই, তার চাচাত ভাই শেখ সাদীগং এর পক্ষ নেওয়ায় হুজরগণ তাদের উপর হামলা চালিয়ে আহত করে ছিল। তাই তিনি হুজুরদের নামে মামলা দায়ের করেছেন।