মুক্তি হত্যার বিচার দাবীতে ময়মনসিংহে মানববন্ধন

বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদের উদ্যোগে

প্রকাশিত: ১০:৪৮ অপরাহ্ণ, মে ৬, ২০২৩

স্টাফ রিপোর্টার : নেত্রকোনার বারহাট্টায় গত ২মে ১০ম শ্রেনীর মেধাবী ছাত্রী মুক্তি রানী বর্মণকে প্রকাশ্য দিবালোকে বখাটে কাউছার কর্তৃক নির্মমভাবে কুপিয়ে হত্যার প্রতিবাদে এবং যথাযথ বিচারের দাবীতে ময়মনসিংহে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার (৬ মে) বিকেলে নগরীর রামবাবু রোডস্থ শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ ময়মনসিংহ জেলা ও মহানগর শাখার উদ্যোগে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধন কর্মসূচিতে মুক্তি রাণী বর্মণের নৃশংস হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংহতি প্রকাশ করে প্রধান অতিথির বক্তব্য রাখেন হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রিয় কমিটির সভাপতি মন্ডলীর সদস্য ও জেলা কমিটির সভাপতি এডভোকেট বিকাশ রায়। বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ ময়মনসিংহ জেলা শাখার আহবায়ক সীমান্ত সাহা অর্ক এর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রিয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক শংকর সাহা, মহানগর শাখার সভাপতি এডভোকেট প্রশান্ত কুমার দাস চন্দন, জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ সুজিত বর্মন, মহানগর শাখার সাধারণ সম্পাদক পবিত্র রঞ্জন রায়, সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক জুয়েল রায় চৌধুরী প্রমুখ।
বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ মহানগর শাখার যুগ্ম আহবায়ক ঋত্বিক দে এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন দেবপ্রিয় জয়, অপূর্ব, বিজয় সাহা রায়, সঞ্জয় দাস, জীবন পাল, সুব্রত সিং। মানববন্ধন কর্মসূচিতে বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদের নেতৃবৃন্দ সহ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।
বক্তাগণ সুষ্ঠু এবং নিরপেক্ষ তদন্তের মাধ্যমে মুক্তি হত্যায় জড়িত কাউছারসহ হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। এছাড়াও এমনি ভাবে কোন মেধাবী শিক্ষার্থীর অকালে যেন প্রাণ দিতে না হয় সেদিকে অভিবাবক ও আইন-শৃংখলা বাহিনীর প্রতি নজর রাখার আহবান জানান। বক্তাগণ আরো বলেন, মুক্তি রানী বর্মন হত্যার বিচার বিশেষ ট্রাইবুনালে দ্রুত বিচার আইনে মামলাটি করে স্বল্প সময়ের মধ্যে রায় প্রদানেরও দাবী জানান।