শিক্ষার্থীদের টিফিনের টাকায় গৌরীপুরে দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২৩

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :
ক্লাসের ৭৪জন শিক্ষার্থীদের একমাসের টিফিনের টাকা বাঁচিয়ে বৃহস্পতিবার (৯ নভেম্বর/২৩) দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। এ কর্মসূচী অনুষ্ঠিত হয় ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ডৌহাখলা উচ্চ বিদ্যালয়ে। ৭ম শ্রেণির ছাত্রীদের সম্মেলিত প্রয়াসে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেন। ওরাই বিদ্যালয়ে চারপাশের অসহায় মানুষের তালিকাও তৈরি করেন।
শিক্ষাক্রমের নতুন কারিকলামে ৭ম শ্রেণির ডিজিটাল প্রযুক্তি বইয়ের শিখন অভিজ্ঞতায় ‘বৃদ্ধিবৃত্তিক সম্পদের ব্যবহার’ অনুচ্ছেদের আলোকে শিক্ষার্থীরা একতাবদ্ধ হয়। তারা তাদের নিজেদের টিফিনের টাকা থেকে এই শীতের প্রারম্ভে দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণের সিদ্ধান্ত নেয়। বিষয়টি নিশ্চিত করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. বিল্লাল হোসেন ফকির। তিনি জানান, শিক্ষার্থীদের এ উদ্যোগকে আমি স্বাগত জানিয়েছি। সার্বিক সহযোগিতা করেছি। এমন মহৎ উদ্যোগের জন্য ওদেরকে ধন্যবাদ জ্ঞাপন করছি।


ক্লাসের ৭ম শ্রেণির শিক্ষার্থী রিয়া আক্তার জানায়, সমস্যা বের করতে গিয়ে দেখলাম। শীতে অনেক প্রতিবেশীরা শীতের কাপড়ের জন্য কষ্ট করে। তাদের এ সমস্যা তো আমরাও সমাধানে সহযোগিতা করতে পারি; এর থেকেই এ উদ্যোগ নেয়া আজকে খুব ভালো লাগছে।
এছাড়াও অনুভূতি ব্যক্ত করেন সপ্তম শ্রেণির ছাত্রী সাথী আক্তার, আবিশা, শুভা, জান্নাতুল, মারিয়া, মাহাদী, ইফতি আক্তার। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডৌহাখলা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুল হাদি, সিনিয়র শিক্ষক মো. তাজুল ইসলাম, নুরুল হক রানা, মোজ্জামেল হক, শ্রেণি শিক্ষক মো. হামিদুর রহমান, মো. বিল্লাল হোসেন ফকির প্রমুখ। অর্ধশত দরিদ্রদের মাঝে এ সহায়তা প্রদান করা হয়।