হালুয়াঘাটের স্বদেশী ইউপি চেয়ারম্যান জিহাদ সিদ্দিকী ইরাদ’র ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২০

এম.এ খালেক , হালুয়াঘাট প্রতিনিধি : ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার স্বদেশী ইউপি চেয়ারম্যান জিহাদ সিদ্দিকী ইরাদ’র ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে স্বদেশী ইউনিয়নবাসীর পক্ষে প্রায় এক হাজার জনগণ বিক্ষোভ মিছিল ও মানবন্ধনে অংশ গ্রহন করেন।

বিক্ষোভ মিছিলটি স্বদেশী ইউনিয়ন থেকে শুরু করে পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের সামনে হালুয়াঘাট-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কে মানবন্ধন করেন। বক্তাগণ মানবন্ধনে স্বদেশী ইউপি চেয়ারম্যান জিহাদ সিদ্দিকী ইরাদসহ অন্যান্য আসামিদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তি ও ফাঁসির দাবি করেন।

এ সময় উপস্থিত ছিলেন, স্বদেশী ইউনিয়ন পরিষদের সদস্য শাহজাহান স্বপন,অধ্যাপক রুবেল,নিহতের ভাই কুদ্দুস মন্ডলসহ নিহত আব্দুল কাদিরের পাঁচ কন্যা প্রমূখ। মানবন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার এর নিকট স্মারকলিপি প্রদান করেন।

উল্লেখ যে, গত ৩০ সেপ্টেম্বর বিকালে কংশ নদী থেকে ড্রেজিংয়ের মাধ্যমে উত্তোলিত বালু নিয়ে বিরোধের জের ধরে অর্তকিত হামলা চালিয়ে স্বদেশী ইউনিয়নের গাজীপুর গ্রামের হাজী আয়ূূব আলীর পুত্র আঃ কাদির মন্ডল (৬৫) নামে এক বৃদ্ধকে রামদা দিয়ে কুপিয়ে হত্যা করেন স্থানীয় চেয়ারম্যান জিহাদ সিদ্দিকী ইরাদসহ এক দল সন্ত্রসী।
এ ঘটনায় নিহতের পুত্র ফরিদ মিয়া বাদী হয়ে স্বদেশী ইউনিয়নের চেয়ারম্যান জিহাদ সিদ্দিকী ইরাদসহ ১৬ জনের নাম উল্লেখ করে ১ অক্টোবর হালুয়াঘাট থানায় হত্যা মামলা দায়ের করেন। যাহার মামলা নং-১।