ধোবাউড়ায় চার বছরেও শেষ হয়নি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ

পাঠদানে ভোগান্তি

প্রকাশিত: ৭:৪৬ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০২২

ধোবাউড়া(ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের ধোবাউড়ায় ঠিকাদারের গাফিলতিতে চার বছরেও শেষ হয়নি নয়নকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একতলা নতুন ভবন নির্মাণ কাজ। পুরাতন ভবনে জরাজীর্ণ কক্ষে পাঠদানে ভোগান্তি পোহাতে হচ্ছে শিক্ষকদের।

জানা যায়, ২০১৮ সালে ৫২লক্ষ ৫১হাজার ৭৬৩ টাকা বরাদ্দে ভবন নির্মান কাজ শুরু করে নেত্রকোনার পূর্বধলা উপজেলার মেসার্স তালুকদার ট্রেডার্স নামক ঠিকাদারী প্রতিষ্ঠান। প্রকল্পের চুক্তি অনুযায়ী ভবন নির্মান কাজ ২০১৯ সালের জুলাই মাসে শেষ করার কথা থাকলেও লিখিত আবেদনের মাধ্যমে উপজেলা এলজিইডি অফিস থেকে থেকে ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত সময় নেয় ঠিকাদার সাইফুল ইসলাম।

নির্ধারিত সময় পেরিয়ে গেলেও অদ্যবদি পর্যন্ত কাজ শেষ করতে পারেনি মেসার্স তালুকদার ট্রেডার্স নামক এই ঠিকাদারী প্রতিষ্ঠান। কবে নির্মাণকাজ শেষ হবে, তা কেউ নিশ্চিত করে বলতেও পারছেন না। নির্মাণকারী প্রতিষ্ঠানের এমন গাফিলতিতে ক্ষুব্ধ সংশ্লিষ্ট শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকেরা। নয়নকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলী রানী সরকার বলেন, আমি ঠিকাদারকে দ্রুত ভবন নির্মান কাজ শেষ করার জন্য বার বার অনুরোধ করছি।

জরাজীর্ণ পুরাতন কক্ষে ক্লাশ নিতে আমাদের অনেক কষ্ট হচ্ছে। মাঠে ভবন নির্মানের বিভিন্ন সামগ্রী রাখায় ছাত্রছাত্রীরা খেলাধুলাও করতে পারছে না। নয়নকান্দি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি আজহারুল ইসলাম খাইরুল বলেন, ঠিকাদারের গাফিলতিতে ইচ্ছেমতো নিম্নমানের সামগ্রী দিয়ে ভবন নির্মান কাজ করছে। চার বছরেও ভবন নির্মাণ কাজ শেষ না হওয়ায় শিক্ষার্থীরা ভোগান্তিতে আছে। অবিলম্বে নির্মাণ কাজ শেষ করার দাবী জানাই।

ঠিকাদার সাইফুল ইসলাম বলেন , ভবনের বেশীরভাগ কাজ ইতিমধ্যে শেষ হয়ে এবং দ্রুত বাকি কাজ সম্পন্ন করা হবে। উপজেলা প্রকৗশলী আবু বক্কর সিদ্দিক বলেন, দ্রুত কাজ শেষ করার লক্ষে ঠিকাদারী প্রতিষ্ঠানকে চিঠি পাঠানো হয়েছে এবং দ্রুত কাজ শেষ করার জন্য আমাদের চেষ্টা অব্যাহত আছে।