তারাকান্দায় প্রধান শিক্ষককে কক্ষে তালা দিয়ে অবরুদ্ধ করে রাখলো পরিচ্ছন্নতা কর্মী

প্রকাশিত: ৮:৫০ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২২

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

ময়মনসিংহের তারাকান্দা কক্ষে তালা দিয়ে প্রধান শিক্ষককে দুই ঘণ্টা অবরুদ্ধ করে রেখেছে পরিচ্ছন্ন কর্মী ও তার লোকজন।
জানা গেছে.রবিবার দুপুরে উপজেলার বানিহালা ইউনিয়নের বানিহালা উচ্চ বিদ্যালয়ের দপ্তরী আব্দুর রহিমকে পরিচ্ছন্নতা কর্মী পদে নিয়োগ করায় প্রধান শিক্ষকের কক্ষে তালাবদ্ধ করে ২ ঘন্টা অবরুদ্ধ করে রাখে পরিচ্ছন্ন কর্মী ও তার লোকজন। এ সময় বিদ্যালয়ের দরজা.জানালা ভাংচুর ও শিক্ষকদের অকত্য ভাষা গালাগালি করে।

অবরুদ্ধ প্রধান শিক্ষক মোঃ আবুল মুনসুর বলেন. অবরুদ্ধ অবস্থা উদ্ধারের জন্য সভাপতি ও ইউএনও স্যারকে মোবাইল ফোনে জানাইলে. সভাপতি সাহেব ঘটনাস্থলে এসে আমাকে উদ্ধার করে। তিনি আরও বলেন. সরকার ২০২০ সালে জনবল কাঠামোতে দপ্তরী পদ বিলুপ্ত করায়এসএমসির সিথার্ন্ত মোতাবেক পরিচ্ছন্নতা কর্মী পদে পদায়ন করা হয়। এতে আক্রোশ পোষন করে বিদ্যালয়ে হামলা.ভাংচুর ও শিক্ষক কক্ষে তালা দিয়ে অবরুদ্ধ করে।

পরিচ্ছন্নতা কর্মী মোঃ আব্দুর রহিম জানান. আমাকে দপ্তরী পদ থেকে পরিচ্ছন্নতা কর্মী পদে পদায়ন করার বিষয়টি অবগত করেনি। আমার পুত্র ওলিউল্লাহ ও আব্দুল্লাহ আল মামুন প্রধান শিক্ষককের কাছে জানতে গেলে কথা কাটাকাটি হয়। পরে সভাপতি ফয়সালার আশ্বাস দেন।এসএমসির সভাপতি মোঃ শফিকুল ইসলাম শফিক জানান. এ ঘটনার পর ম্যানেজিং কমিটির জরুরি সভা ডেকে আলোচনা করা হয়। মিটিংয়ের সিদ্ধান্ত মোতাবেক পরিচ্ছন্নতা কর্মী মোঃ আব্দুর রহিমকে সাময়িক ভাবে বহিস্কার করা হয়।