গফরগাঁওয়ে ভ্রাম্যমান আদালত জলকামান দিয়ে বন্ধ করলো সেই ইটভাটা

৫০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ২:৩১ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২৩

গফরগাঁও (ময়মনসিংহ) সংবাদদাতা ঃ ময়মনসিংহের গফরগাঁওয়ে অবৈধ সেই ইটভাটা বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। সোমবার (৩ এপ্রিল) দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ আবিদুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে উপজেলার চামুর্থা গ্রামে বিবিবি (পূর্বের নাম এমবিবি) নামক ইটভাটাটি বন্ধ করার পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবিদুর রহমান জানান, লাইসেন্স না থাকায় এবং কাঠ পোড়ানোর অপরাধে বিবিবি নামক অবৈধ, অনুমোদনহীন ইটভাটাটির ভাটার আগুন ফায়ার সার্ভিসের জলকামান দিয়ে নিভিয়ে বন্ধের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় স্কেভেটের দিয়ে এই অবৈধ ইটভাটার চুল্লির কয়েকটি দেওয়ালও ভেঙে ফেলা হয়।

ভ্রাম্যমান আদালতের অভিযানের সময় পরিবেশ অধিদপ্তর, ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপপরিচালক রুবেল মাহমুদ, পাগলা থানার ওসি মোঃ রাশেদুজ্জামান, গফরগাঁও ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রাম প্রসাদ পাল উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত গত মৌসুমে উচ্চ আদালতের আদেশে এই ইটভাটাটি দুইবার বন্ধ করে দেওয়া হলেও কখনোই তা বন্ধ হয়নি। ভ্রাম্যমান আদালত চলে যাওয়ার পরপরই ইটভাটাটি আবার চালু করা হয়।

চলতি মৌসুমে উচ্চ আদালতের আদেশ অমান্য করে, অপকৌশলের আশ্রয় নিয়ে এমবিবি নাম পরিবর্তন করে বিবিবি নামে অবৈধ ইটভাটাটি পুরোদমে চালু ছিল। এ বিষয়ে দৈনিক ইত্তেফাকসহ একাধিক জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হয়েছিল।