ময়মনসিংহে র‌্যাবের জালে নকল স্বর্ণের নকল বারসহ প্রতারণাকারী চক্রের ৭ জন আটক

প্রকাশিত: ৮:৫১ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২০

স্টাফ রিপোর্টার :

স্বর্ণ সদৃশ নকল স্বর্ণের বার ও স্বর্ণের চামিচ দেখিয়ে সুকৌশলে নিরীহ মানুষের কাছ থেকে অর্থ ও আসল স্বর্ণালংকার হাতিয়ে নেওয়া চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১৪।

এসময় প্রতারক চক্রের কাছ থেকে নকল ১০টি স্বর্ণের বার, ৩টি স্বর্ণের চামিচ, একটি সিএনজিসহ সরঞ্জাম উদ্ধার করা হয়। ১৮ নভেম্বর দুপুরে র‌্যাব-১৪ ময়মনসিংহ টিটিসি কার্যালয়ে দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিন।


র‌্যাব জানায়, ময়মনসিংহ জেলার বিভিন্ন এলাকায় একটি সংঘবদ্ধ প্রতারকচক্র প্রতারণার মাধ্যমে স্বর্ণ সদৃশ নকল স্বর্ণের বার ব্যবহার করে দীর্ঘদিন যাবৎ সুকৌশলে নিরীহ মানুষকে প্রলোভন দেখিয়ে বিপুল পরিমাণ অর্থ ও স্বর্ণালংকার হাতিয়ে নেওয়ার বিষয়ে একটি অভিযোগ পাওয়া যায়। অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-১৪ এর আভিযানিক দল ছায়া তদন্ত পূর্বক ঘটনার প্রাথমিক সত্যতা নিশ্চিত করেন।

ঘটনার প্রাথমিক তদন্তে নিশ্চিত হওয়া যায় যে, উক্ত চক্রটি ময়মনসিংহ জেলাসহ আশপাশের বিভিন্ন এলাকায় সহজ সরল নিরীহ মানুষদেরকে জালিয়াতির মাধ্যমে নকল স্বর্ণের বার আসল স্বর্ণ হিসেবে উপস্থাপন করে তাদের নিকট থেকে আসল স্বর্ণ হাতিয়ে নেয়াসহ মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করে আসছে।
গত ১৮নভেম্বর দিবাগত রাত সোয়া ১টায় র‌্যাব-১৪, ময়মনসিংহ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহ জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য মোঃ রুবেল মিয়া পিতা- মৃত মিলন মিয়া, সাং- দ্বিতপুর, থানা- ঈশ্বরগঞ্জ, মোঃ শিপন পিতা- মোঃ হাসিম উদ্দিন, সাং-সাধুরগোলা, থানা- ঈশ্বরগঞ্জ, আমিনুল ইসলাম পিতা- শামসুল আলম, সাং- খইয়ের চালা, থানা- ফুলবাড়ীয়া, আব্দুর রশীদ পিতা- মোতালেব, সাং- খইয়ের চালা, থানা- ফুলবাড়ীয়া গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে স্বর্ণ সদৃশ নকল স্বর্ণের বার ১০ টি, স্বর্ণ সদৃশ নকল স্বর্ণের হাতলযুক্ত চামচ ২ টি, স্বর্ণ সদৃশ নকল স্বর্ণের হাতল ছাড়া চামচ ১ টি, পপ্লাল মেটাল পলিশ ১ টি, হাতলসহ এক্স ব্লেড ১ টি, ড্রিল মেশিন ১ টি, সিএনজি অটোরিক্সা ১টি, মোবাইল ৫ টি উদ্ধার করা হয়।

পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীদের দেওয়া তথ্যের ভিত্তিতে ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন শম্ভুগঞ্জ এলাকা হতে ১৮ নভেম্বর সকাল অনুমান সকাল পৌনে ৭টায় সংঘবদ্ধ চক্রের সদস্য মোঃ মোশাররফ হোসেন পিতা- মৃত আব্দুল ছাত্তার, সাং- চরলক্ষীপুর, থানা-কোতোয়ালী, সাইফুল পিতা- হাসিম উদ্দিন, সাং- চর ঈশ্বরদিয়া (মেরী আগলা কান্দাপাড়া), থানা- কোতোয়ালী, মোঃ রাব্বিল হাসান পিতা- মৃত রিয়াজ উদ্দিন, সাং- চরলক্ষীপুর, থানা- কোতোয়ালী, সর্বজেলা- ময়মনসিংহদের গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীগণ উক্ত ঘটনার বিষয়ে প্রাথমিকভাবে স্বীকারোক্তি প্রদান করেছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ সাধারণজনগণের সাথে প্রতারণাকরেআসছিল । এই সমস্ত প্রতারক চক্রের সদস্যদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগকার্যক্রম প্রক্রিয়াধীন।