গফরগাঁওয়ে অসহায় কৃষকের জমির ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ

প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২১

গফরগাঁও ( ময়মনসিংহ) সংবাদদাতা :

ময়মনসিংহে গফরগাঁ ওউপজেলায় বোরোর বাম্পার ফলন হয়েছে । উপজেলার সালটিয়া ইউনিয়নের রাঘাইচটি গ্রামের জালাল মিয়া (৪৩) প্রায় আড়াই বিঘা জমিতে বোরো ধানের চাষ করেছেন। তার ক্ষেতে দুলছে সোনালীধান । তবু তার কপালে দুশ্চিন্তার ভাজ। চারিদিকে গ্রীষ্মের খাঁখাঁ রোদ, সেই সাথে প্রচন্ডতাপদহ । চারদিক ফাঁকা । ধান কাটার শ্রমিক মিলছেনা ।

খবর পেয়ে‘বাঁচলে কৃষক, বাঁচবে দেশ, শেখ হাসিনার নির্দেশ’ প্রতিপাদ্যকে ধারন করে উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান সানিল ও সাধারন সম্পাদক শরীফুল ইসলাম মন্ডলের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরে জালাল মিয়ার ক্ষেতের ধান নিজেদের উদ্যোগে কেটে জালাল মিয়ার বাড়িতে পৌছে দেয়।

জালাল মিয়া যেখানে শ্রমিকের অভাবে খুব দুশ্চিন্তায় ভুগছিলেন ক্ষেতের পাকা ধান নিয়ে, সেখানে দুইঘন্টার মধ্যে ক্ষেতের সব ধান কেটে বাড়িতে তুলে দিয়ে গেল ছাত্রলীগের নেতাকর্মীরা।

কৃষক জালাল মিয়া বলেন, দুঃসময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিন ও এমপি বাবেল গোলন্দাজের কর্মীরা আমার পাশে এসে দাড়িঁয়েছেন । এ জন্য তাঁেদর প্রতি আমি কৃতজ্ঞ।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান সানিল বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে, স্থানীয় এমপি আমাদের নেতা ফাহমী গোলন্দাজ বাবেলের নির্দেশে ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে স্বেচ্ছাশ্রমে অসহায় দরিদ্র কৃষকের ধান কেটে দিয়েছেন তারা।

স্থানয়ি এমপি ফাহমী গোলন্দাজ বাবেল বলেন, যে কোন দুর্যোগে মানবিক সহায়তা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরীক্ষিত সৈনিক গফরগাঁও উপজেলার আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগের নেতাকর্মীরা মানুষের পাশে আছে, ভবিষ্যতেও থাকবে।