গফরগাঁওয়ে যৌথ টহলে আনসার, পুলিশ, সেনাবাহিনী ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট

প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২১

গফরগাঁও (ময়মনসিংহ) সংবাদদাতা :

ময়মনসিংহের গফরগাঁওয়ে চলছে কঠোর লকডাউন। চলমান লকডাউনের নিষেধাজ্ঞা আওতাধীন পৌর শহর এলাকার সকল দোকানপাট, মার্কেট বন্ধ রয়েছে, রিক্সা ছাড়া অন্যান্য যানবাহন চলাচল নেই বললেই চলে, সড়ক ফাঁকা, পথচারী দেখা যায় না। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হলেই মামলা, জরিমানা । কঠোর লকডাউনে উপজেলার সরকারি-বেসরকারি অফিস আদালত, গণপরিবহন, দোকানপাট, মার্কেট বন্ধ রাখা হয়েছে।

কঠোর লকডাউনের সরকারি বিধি নিষেধ বাস্তবায়নের শনিবার (০৩.০৬.২০২১) সকাল ১০ টা থেকে গফরগাঁও পৌরশহরসহ উপজেলার বিভিন্ন এলাকায় দুইজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে আনসার, পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনীর একটি দলকে যৌথভাবে টহল দিতে দেখা গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণীর ম্যাজিষ্ট্রেট মোঃ তাজুল ইসলাম এবং সহকারি কমিশনার (ভূমি) ও প্রথম শ্রেণীর ম্যাজিষ্ট্রেট কাবেরী রায় এই দলের নেতৃত্বে ছিলেন।

প্রশাসনকে কড়া হাতে সরকারি র্নিদেশ বাস্তবায়ন করতে দেখা যায় । পৌরশহরের প্রধান সড়কগুলো ছাড়াও গলিতে গলিতে ঢুকে বন্ধ করে দেওয়া হয় বিভিন্ন অজুহাতে সামান্য খোলা দোকানগুলো । জরিমানা করা করা হয়। ঘর থেকে বের হওয়া রাস্তায় মানুষগুলোকে জেরা করা হয় । সঠিক উত্তর দিতে না পারলে মামলা দিয়ে জরিমানা করা হয়। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত লকডাউন অমান্য করায় ১৯টি মামলায় ৮ হাজার ৭’শ ৫০ টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ তাজুল ইসলাম বলেন কঠোর লকডাউন বাস্তবায়নে বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ, আনসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাঠে রয়েছে। সপ্তাহব্যাপী লকডাউন অভিযান চলমান থাকবে।