সাংবাদিকদের ৮ দফা দাবিতে এমইউজে’র মানববন্ধন

প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২২

স্টাফ রিপোর্টার : শনিবার (০১ জানুয়ারী) দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে ময়মনসিংহ প্রেসক্লাব প্রাঙ্গণে ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন (এমইউজে) এর উদ্যোগে ৮ দফা দাবিতে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন এর সভাপতি আতাউল করিম খোকন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফার সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ বাবুল হোসেন, স্পাইস টিভির বিশেষ প্রতিনিধি হারুনুর রশিদ, যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান হোসাইন শাহীদ, ডিবিসি চ্যানেলের স্টাফ রিপোর্টার রাকিবুল হাসান রুবেল প্রমুখ বক্তব্য রাখেন। এসময় ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন এর সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।


এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে ৮ দফা দাবি বাস্তবায়ন করে সাংবাদিকদের অধিকার রক্ষার আহ্বান জানান। অন্যথায় বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দের সিদ্ধান্ত অনুযায়ি যে কোন আন্দোলনে মাঠে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়াও সাংবাদিকদের নির্যাতন বন্ধ, সাংবাদিক হত্যার বিচারসহ সারাদেশে কর্মরত সাংবাদিকদের নিয়োগপত্র প্রদান ও সাংবাদিকদের বিনা কারণে চাকরিচ্যুত না করারও দাবি জানানো হয়।

উল্লেখ্য ৮ দফা দাবির মধ্যে রয়েছে গণমাধ্যমকর্মী (চাকরি শর্তাবলী) আইন দ্রুত পাশ করতে হবে, নবম ওয়েজবোর্ড রোয়েদাদ সংশোধন ও বাস্তবায়ন করতে হবে, দ্রুত জাতীয় সম্প্রচার আইন প্রণয়ন করতে হবে, সকল প্রতিষ্ঠানে সাংবাদিকদের নিয়োগপত্র দিতে হবে, বেতন-ভাতা নিয়মিত দিতে হবে এবং বকেয়া পরিশোধ করতে হবে, ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করতে হবে, সাংবাদিক নির্বাচন ও হত্যার বিচার নিশিচ করতে হবে, ষাটোর্ধ বেকার সাংবাদিকদের জন্য অবসরভাতা পেনশন চালু করতে হবে, সাংবাদিকদের আবাসন প্রকল্পের জন্য জমি বরাদ্দ নিশ্চিত করতে হবে।