মোহনগঞ্জ রেল স্টেশনের উন্নয়নে আট কোটি টাকার অর্থ বরাদ্দ

প্রকাশিত: ১০:৩৫ অপরাহ্ণ, জুন ৬, ২০২১

মো. আবুল কালাম আজাদ :
হাওর বেষ্টিত উপজেলা মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনের উন্নয়নে রেলপথ মন্ত্রণালয় আট কোটি টাকার অর্থ বরাদ্দ অনুমোদন দিয়েছে। মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনের উন্নয়নে উক্ত অর্থ বরাদ্দের বিপরীতে যেসকল উন্নয়নমূলক কাজ হবে তাদের মধ্যে রয়েছে মোহনগঞ্জ স্টেশন ভবন রিনোভেশন, ফাটফরম উঁচুকরণ ও বর্ধিতকরণ, ভিআইপি ওয়েটিং রুম নির্মাণ, টয়লেট স্থাপন, ১ নং ফাটফরমের শেড মেরামত ও বর্ধিতকরণ, ২ নং নতুন ফাটফরম নির্মাণ ও শেড নির্মাণ, এক্সেস কন্ট্রোল নির্মাণ কাজ অন্তর্ভুক্ত রয়েছে মর্মে হাওরবাসীকে জানিয়েছেন হাওর জনপদের আলোকবর্তিকা সাজ্জাদুল হাসান।

রবিবার দুপুরে হাওর পাড়ের জনমানুষের মানবিক অভিভাবক প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব ও বিমানের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান তাঁর ফেসবুক পেজে এক পোস্ট করে এই আনন্দ বার্তাটি হাওরবাসীকে নিশ্চিত করেছেন।

হাওর প্রদীপ সাজ্জাদুল হাসান জানিয়েছেন, হাওরবাসীকে দৃষ্টিনন্দন মোহনগঞ্জ রেল স্টেশন নিশ্চিতকল্পে উক্ত কাজগুলোর মধ্যে স্টেশন ভবন রিনোভেশন, ফাটফরম উঁচুকরণ ও বর্ধিতকরণ, ভিআইপি ওয়েটিং রুম নির্মাণ, টয়লেট স্থাপন চলতি বছরের সেপ্টেম্বরের মধ্যে সম্পন্ন হবে। অপরাপর কাজগুলোর মধ্যে কোন কোনটি জুলাই থেকে বিভিন্ন সময়ে শুরু হয়ে ডিসেম্বরের মধ্যে স¤পন্ন হবে মর্মে কর্তৃপ জানিয়েছে।

জনাব সাজ্জাদুল হাসান আরও জানিয়েছেন, মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনের নতুন কাজ ও পুরাতন কাজের সংস্কারের লক্ষে রেলপথ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ চলতি বছরের ২৪ জানুয়ারি স্টেশন সরেজমিন পরিদর্শন করেন। হাওর আলোকবর্তিকা সাজ্জাদুল হাসানের উপস্থিতিতে রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপরে সরেজমিন পরিদর্শনকালে মোহনগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি লতিফুর রহমান রতন ছাড়াও স্থানীয় নেতৃবৃন্দ এবং হাওর পাড়ের সুধীজন উপস্থিত ছিলেন।

সাজ্জাদুল হাসান আরও জানিয়েছেন, মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনের দৃষ্টিনন্দন উন্নয়নমূলক কাজের জন্য তিনি রেলপথ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এডভোকেট নুরুল ইসলাম সুজন এবং একই মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজাকে অনুরোধ জানিয়েছিলেন বলেই এহেন উন্নয়নমূলক কাজ স¤পাদনের লক্ষে অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। তিনি বলেন, আমি রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিব উভয়কেই আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

রাজধানী ঢাকার সাথে স্বাছন্দে ও নির্বিঘ্নে যোগাযোগের লক্ষে হাওর পাড়ের জনমানুষের উপজেলা মোহনগঞ্জ থেকে তথা ঢাকা-মোহনগঞ্জ পথে হাওর এক্সপ্রেস ও মোহনগঞ্জ এক্সপ্রেস নামে দুটি আন্তঃনগর ট্রেন উপহার দেয়ায় জনাব সাজ্জাদুল হাসান বাংলাদেশের মানবিক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা‘কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন এই আনন্দ বার্তায়।